আবারও আসছে ‘বাহুবলী’র নতুন প্রিক্যুয়েল

উপমহাদেশের অন্যতম জনপ্রিয় সিনেমার নামের তালিকায় আছে ‘বাহুবলি’র নাম। নির্মাতা এস এস রাজামৌলির সঙ্গে মিলে সিনেমাটি বানিয়েছিল অর্ক মিডিয়া ওয়ার্কস। এবার নেটফ্লিক্সের সঙ্গে বাহুবলি’র ভক্তদের জন্য প্রিক্যুয়েল নিয়ে আসছে সংস্থাটি।

২০১৮ সালে ‘বাহুবলি’ ফ্র্যাঞ্চাইজির ওপর ভিত্তি করে অরিজিনাল ওয়েব সিরিজ নির্মাণ করার ঘোষণা দিয়েছে নেটফ্লিক্স। ‘বাহুবলি: দ্য বিগিনিং’ (২০১৫) ও ‘বাহুবলি: দ্য কনক্লুসন’ (২০১৭) সিনেমার দুটির প্রিক্যুয়েলে নির্মিত হবে এবারের ওয়েবসিরিজটি। নাম হবে ‘বাহুবলি: বিফোর দ্য বিগিনিং’। নতুন সৃজনশীল দৃষ্টিকোণ থেকে সিরিজটি নির্মাণের জন্য কাজ শুরু করেছে নেটফ্লিক্স ও অর্ক মিডিয়া ওয়ার্কস।

শুক্রবার (১৮ সেপ্টেম্বর) এক বিবৃতিতে নেটফ্লিক্স জানায়, ভারতের সবচেয়ে জনপ্রিয় সিনেমাগুলোর অন্যতম ‘বাহুবলি’। এরকম একটি সিনেমাকে নতুন করে জীবন্ত করে তুলতে উপযোগী সবকিছুই বিবেচনা করা হচ্ছে। দারুণ সহযোগী সংস্থার সহযোগিতায় আমরা এর গল্প সাজাচ্ছি। আমরা একসঙ্গে নিশ্চিত করতে চাই, যেন এতে সুবিস্তৃত দৃষ্টি, গল্পের গভীরতা ও জটিল চরিত্রগুলোর সঙ্গে ন্যায় করতে পারি।

‘বাহুবলি: বিফোর দ্য বিগিনিং’ প্রথম সিজন নির্মিত হচ্ছে আনন্দ নীলকণ্ঠ রচিত ‘দ্য রাইজ অব শিবগামী’ অবলম্বনে। নির্মাতারা জানিয়েছেন, প্রিক্যুয়েলটিতে দেখা যাবে রানী শিবগামী কীভাবে একজন বিদ্রোহী ও প্রতিহিংসাপরায়ণ মেয়ে থেকে একজন বিচক্ষণ ও অপ্রতিদ্বন্দ্বী রানীতে রূপান্তরিত হলেন। ক্ষমতা, রাজনীতি ও ষড়যন্ত্র এসবকিছুর মধ্য দিয়েই একটি নগররাষ্ট্র থেকে কীভাবে গড়ে ওঠে মহিষ্মতী সাম্রাজ্য।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর