নিষিদ্ধ ঘোষিত সংগঠন ‘আল্লাহর দলের’ দুই সদস্য আটক

গাইবান্ধা সদর থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আল্লাহর দলের দুই সদস্যকে আটক করেছে র‍্যাব-১৩ এর একটি দল। বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) তাদেরকে গাইবান্ধা সদরের পুরাতন বাজার সংলগ্ন বড় মসজিদ রোড এলাকা থেকে আটক করা হয়।

আটককৃতরা হলেন- গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার দুর্গাপুর গ্রামের মৃত বদিউজ্জামানের ছেলে মো. সাইদুজ্জামান নয়ন (৪০) ও সদর উপজেলার দুর্গাপুর দালালপাড়া এলাকার মৃত আব্দুস সোবহানের ছেলে মো. চাঁন মিয়া (৪৮)।

আজ (শুক্রবার) বিকালে এক প্রেস বিজ্ঞপ্তিতে র‍্যাব-১৩ এর মিডিয়া অফিসার সিনিয়র এএসপি সিদ্দিক আহমেদ এই তথ্য জানান।

প্রকাশিত প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, গোপন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) গাইবান্ধা সদরের পুরাতন বাজার সংলগ্ন বড় মসজিদ রোডে অভিযান চালায় র‌্যাব। সেখান থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আল্লাহর দলের সদস্য চাঁন মিয়াকে আটক করা হয়। একই দিনে রাতে গাইবান্ধার পলাশবাড়ীর দুর্গাপুর থেকে আরেক সক্রিয় সদস্য মো. সাইদুজ্জামান নয়নকেও আটক করে র‌্যাব।

তারা দুইজনই জঙ্গি সংগঠন ‘আল্লাহর দল’ এর সক্রিয় সদস্য হিসেবে সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করে আসছেন বলে স্বীকার করেছেন। আল্লাহর দলের নেতা মতিন মেহেদী ওরফে মতিনুল ইসলাম ওরফে মাহাবুব মতিন ওরফে মতিনুল হক মন্ডলের মতাদর্শে অনুপ্রাণিত হয়ে দীর্ঘদিন ধরে অত্যন্ত চতুরতার সঙ্গে তারা সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করে আসছেন।

তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হয়েছে। পাশাপাশি তাদের সহযোগীদের ব্যাপারে অনুসন্ধান চলমান রয়েছে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।

বার্তাবাজার/জে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর