বিশ্বকাপ: যেখানে সবার চেয়ে এগিয়ে পাকিস্তান

জানি, তর সইছে না আর।তবুও অপেক্ষা করতে হবে সপ্তাহখানেকের।তবে সব কিছু প্রস্তুত করে নিন।৩০ মে ক্রিকেটের বিশ্ব আসরের শুরু হতে যাচ্ছে। আর উক্ত আসরে কোন দল কেমন, কারা এগিয়ে।এ নিয়ে তো আপনারা গরম রেখেছেন চায়ের দোকান।আজ আপনাদের জন্য ‘বার্তাবাজার’ নিয়ে আসছে যেই পাকিস্তোনকে ‘আনফ্রেডিক্টেবল’ বলছেন, তাদের একটি জায়গায় বেশ শক্তি রয়েছে।তা হয়ত অনেকে জানেন না।এবার জেনে নিন।

ওপেনিং ঝুটিতে ক্রিকেট বিশ্বে এক নম্বরে পাকিস্তান। হয়ত অনেকের চোখ কপালে উঠেছে। কিন্তু বাস্তবতাই বলছে এমনটা।পাকি শিবিরে যে দুজন ওপেনার ফখর জামান আর ইমাম-উল হক।তারা নিজেদের দিনে কতটা ভয়ঙ্কর তা হয়ত আঁচ করেছেন বিভিন্ন আন্তর্জাতিক ম্যাচে।আর ফখর তো ২০১৭ সালের চ্যাম্পিয়নস ট্রফির ফাইনালে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতেকে একাই হারিয়েছেন।

ফখর জামান, ইমাম-উল-হক পাকিস্তানের ওপেনিং জুটির মধ্যে নিয়মিত। ফখর আগ্রাসী খেললে ইমাম ইনিংস গড়ার কাজ করেন। আর ইমাম-আগ্রাসী খেললে ফখর ইনিংস গড়ার দায়িত্ব নেন।এমনটা আর বিশ্বের কোনো দেশের ওপেন ঝুটিতে দেখা যায় না।

এ দুজনের গড় ৫৮। ২৮টি ইনিংসে ছয়টি সেঞ্চুরি , পাঁচটি হাফ সেঞ্চুরি, ১৩৮৭ রান রয়েছে ইমামের।অন্যদিকে ফখর জামান এখন পর্যন্ত খেলেছেন ৩৬টি ওডিআই, চারট সেঞ্চুরি এবং ১০টি হাফ সেঞ্চুরি রয়েছে তার।মোট রান ১৬৪২।-এটাই তাদের ওপেনিং পরিসংখ্যান।

ওপেনিংয়ে তাদের ধারে-কাছে নেই কেউ।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর