বিশ্বকাপের আগে সফল পরীক্ষা দিল শ্রীলঙ্কা

সময়টা মোটেই ভালো যাচ্ছে না ৯৬-এর বিশ্বকাপজয়ী শ্রীলঙ্কার।নানান সমস্যায় জর্জরিত লঙ্কান ক্রিকেট বোর্ড।এ সব পেছনে রেখে ঘুরে দাঁড়াতে মরিয়া সিংহলীরা।তবে বিশ্বকাপের আগে বলা যায় একটি সফল পরীক্ষায় দিয়েছে হাথুরুর শ্রীলঙ্কা। স্কটল্যান্ডের বিরুদ্ধে ২ ম্যাচের ওয়ান ডে সিরিজ ১-০ ব্যবধানে জিতে নেয় সফরকারী শ্রীলঙ্কা। বৃষ্টির জন্য সিরিজের প্রথম ম্যাচটি পরিত্যক্ত হয়েছিল।

টসে জিতে শ্রীলঙ্কাকে প্রথমে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় স্কটল্যান্ড দলনেতা। নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ৩২২ রানের বড় ইনিংস গড়ে তোলে সফরকারীরা। টপ অর্ডারের তিন জন ব্যাটসম্যান অনবদ্য হাফসেঞ্চুরি করেন।ওপেনিং জুটিতে ১২৩ রান তোলেন আবিস্কা ফার্নেন্দো ও অধিনায়ক দিমুথ করুণারত্নে।

ফার্নেন্দো ৫টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৭৮ বলে ৭৪ রান করে আউট হন।চার বছর পর শ্রীলঙ্কার জার্সিতে ওয়ানডে খেলতে নামা করুণারত্নে ৭টি বাউন্ডারির সাহায্যে ৮৮ বলে ৭৭ রান করে ক্রিজ ছাড়েন।তিন নম্বরে ব্যাট করতে নেমে কুশল মেন্ডিস ৬৬ রান করে সাজঘরে ফেরেন। ৫৬ বলের ইনিংসে তিনি ৪টি চার ও ৩টি ছক্কা মারেন।

রান পাননি থিসারা পেরারা (০) ও অ্যাঞ্জেলো ম্যাথিউজ (১)।থিরিমান্নে করেন ৪০ বলে ৪৪ রান। এছাড়া ডি’সিলভা ৭, জীবন মেন্ডিস ১৩, উদানা ১৫ ও লাকমল ১২ রান করেন।

হোয়েল নেন ৩টি উইকেট। ২টি উইকেট নিয়েছেন শারিফ।

বৃষ্টিতে বেশ কিছুটা সময় নষ্ট হওয়ায় ডাকওয়ার্থ-লুইস নিয়মে ৩৪ ওভারে জয়ের জন্য স্কটল্যান্ডের সামনে লক্ষ্যমাত্রা দাঁড়ায় ২৩৫ রানের।পালটা ব্যাট করতে নেমে স্কটল্যান্ড ৩৩.২ ওভারে ১৯৯ রানে অলআউট হয়ে যায়৷ ৩৫ রানে ম্যাচ জিতে সিরিজের দখল নেয় শ্রীলঙ্কা।

ম্যাথিউ ক্রস ৫৫, কোয়েৎজার ৩৪ ও মুনসি ৬১ রান করেন।৪টি উইকেট নিয়েছেন নুয়ান প্রদীপ।২টি উইকেট লাকমলের। ম্যাচের সেরা হয়েছেন প্রদীপ।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর