মানবতার সেবায় ‘চান্দখালী ব্লাড ফাউন্ডেশন’

“জাগ্রত হোক মানবতা, প্রতিটি ঘরে ঘরে তৈরী হোক রক্তদাতা” স্লোগানে বিনামূল্যে রক্ত পরীক্ষা ও মেডিকেল ক্যাম্পের আয়োজন করে চান্দখালী ব্লাড ফাউন্ডেশন। বৃহস্পতিবার সকাল ১০ টায় বরগুনা বেতাগী উপজেলার চান্দখালী বাজারে এ কর্মসূচির আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধা মোঃ মোশাররফ হোসেন। বিশেষ অতিথি ছিলেন, মোশারফ হোসেন মাষ্টার, ৬ নং কাজিরাবাদ ইউনিয়ন আওয়ামিলীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) দেলোয়ার হোসেন মঞ্জুসহ শুধি সমাজ।

এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, চান্দখালী ব্লাড ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা মোঃ এ আর বাবু। রক্তদান নিয়ে গণসচেতনতা সৃষ্টিতে রক্তদানকে একটি সামাজিক আন্দোলনে রূপ দিতে কাজ করে যাচ্ছে “চান্দখালী ব্লাড ফাউন্ডেশন “। রক্তের গ্রুপ না জানার কারণে অনেকেই রক্তদান করতে পারেন না। তাই এলাকা ভিত্তিক ফ্রী ব্লাড গ্রুপিং ক্যাম্পেইনের উদ্যোগ নিয়েছে সংগঠনটি।

এসময় ১৮৮ জনের রক্তের নমুনা নেয়া হয় এবং ১০০ জনকে মাস্ক বিতরণ করা হয়। ২১৫ দিনে ৯০ ব্যাগ রক্তের ব্যবস্থা করে দিয়েছে সংগঠনটি।

বার্তা বাজার / ডি.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর