তিন হাসপাতালে করোনার চিকিৎসা বাতিল করলো স্বাস্থ্য মন্ত্রণালয়

ঢাকার তিনটি হাসপাতালে কভিড-১৯ চিকিৎসা বাতিল করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। বৃহস্পতিবার মন্ত্রণালয়ের উপসচিব ড. বিলকিস বেগম এক চিঠিতে করোনার চিকিৎসা বাতিলের বিষয়টি জানানো হয়েছে। চিঠিতে কারণ হিসেবে রোগী না থাকার বিষয়টি উল্লেখ করা হয়।

হাসপাতাল তিনটি হলো- ঢাকা মহানগর হাসপাতাল, লালকুঠি হাসপাতাল এবং বসুন্ধরা কোভিড-১৯ হাসপাতাল।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওই চিঠিতে বলা হয়, করোনাভাইরাস সংকট মোকাবেলায় কভিড-১৯ সংক্রমিত রোগীদের চিকিৎসার প্রয়োজনে এই তিনটি হাসপাতালকে কভিড ডেডিকেটেড ঘোষণা করা হয়েছিল। বর্তমানে এসব হাসপাতালে সাধারণ এবং আইসিইউ বেডে একেবারেই রোগী না থাকা এবং রোগী কমে যাওয়ায় কার্যক্রম বাতিল করা হয়েছে। এসব হাসপাতালে এখন থেকে প্রয়োজনে সাধারণ রোগীদের চিকিৎসা সেবা দেয়ার নির্দেশ দেয়া হয়েছে।

দেশে মহামারি করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরু হওয়ার পর বিভিন্ন বেসরকারি হাসপাতালকে কভিড-১৯ রোগীদের চিকিৎসার জন্য নির্ধারণ করে স্বাস্থ্য মন্ত্রণালয়। এসব হাসপাতালে চিকিৎসায় অর্থ, জনবল-যন্ত্রপাতি সরকারই বরাদ্দ দিয়েছিল। তবে এখন এসব হাসপাতালে রোগীর সংখ্যা কমে আসায় স্বাস্থ্য মন্ত্রণালয় বিভিন্ন হাসপাতালে কভিড-১৯ সেবা কার্যক্রম বাতিলের পরিকল্পনা করছে।প্রথমে হলি ফ্যামিলি রেড ক্রিসেন্ট হাসপাতালে কভিড-১৯ চিকিৎসা কার্যক্রম বাতিল করা হয়।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর