হাটহাজারীতে হামলা হলে ঢাকা অচল করে দেয়া হবে: ভিপি নুর

চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসায় আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলা হলে পুরো ঢাকা শহর অচল করে দেয়া হবে বলে হুঁশিয়ারি দিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সদ্য সাবেক ভিপি নুরুল ইসলাম নুর।

আজ (বৃহস্পতিবার) শিক্ষাপ্রতিষ্ঠানে সরকারদলীয় প্রভাব মুক্ত রাখার জন্য এবং হাটহাজারী মাদ্রাসার ছাত্রদের আন্দোলনের প্রতি সমর্থন জানিয়ে ‘ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী’ ব্যানারে আয়োজিত এক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, কওমি মাদ্রাসা বিভক্ত করার জন্য দুরভিসন্ধিমূলকভাবে কিছু আলেম নৈতিকভাবে বিচ্যুতি হয়ে আওয়ামী লীগ সরকারের কাছে বিক্রি হয়ে গেছে। আজকে চট্টগ্রামসহ বিভিন্ন কওমি মাদ্রাসায় সমস্যা তৈরি হচ্ছে।

মানববন্ধনে আরও বক্তব্য দেন- যুব অধিকার পরিষদের সদস্য সচিব ফরিদুল হক, ছাত্র অধিকার পরিষদের যুগ্ম-আহ্বায়ক সোহরাব হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি বিন ইয়ামিন মোল্লা, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সভাপতি আরমান হোসাইন, ইশা ছাত্র আন্দোলনের পাবলিক বিশ্ববিদ্যালয় সম্পাদক এম সুহেব হোসেনসহ আরও অনেকে।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর