বিশ্বকাপ: লন্ডনের বিমান ধরলেন কোহলিরা

ভারতে জোড় আলোচনা কে হচ্ছেন দেশটির প্রধানমন্ত্রী?কয়েক ঘন্টা পরেই তার সমাধান মিলবে।ঠিক এমন টানটান উত্তেজনার সময় বিশ্বমঞ্চে লড়াইয়ের জন্য বুধবার (২২ মে) ভোর বেলায় দেশ ছাড়লেন ভারতীয় ক্রিকেট দল।

৩০ মে ইংল্যান্ড ও ওয়েলসের মাটিতে শুরু হচ্ছে ওয়ানডে বিশ্বকাপের দ্বাদশ সংস্করণ। ওভালে উদ্বোধনী ম্যাচে আয়োজক ইংল্যান্ডের সামনে দক্ষিণ আফ্রিকা।ভারত বিশ্বকাপ অভিযান শুরু করবে আরও কয়েকদিন পর। ৫ জুন টাইটানিকের শহর সাউদাম্পটনের রোজ বোলে বিরাটদেরও প্রথম প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা।

অধিনায়ক হিসেবে প্রথমবার বিশ্বকাপের ভারতকে নেতৃত্ব দেবেন বিরাট।

দেশ ছাড়ার আগে মঙ্গলবার ভারতীয় ক্রিকেট বোর্ডের সদর দফতর মুম্বাইয়ের ক্রিকেট সেন্টারে মঙ্গলবার বিকেলে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন ক্যাপ্টেন কোহলি ও কোচ রবি শাস্ত্রী।

২৭ বছর পর ফের বিশ্বকাপ ফিরেছে রাউন্ড-রবিন ফর্ম্যাটে। শেষবার এই ফর্ম্যাটে ওয়ানডে বিশ্বকাপ হয়েছিল ১৯৯২ সালে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের মাটিতে।এই ফর্ম্যাটের বিশ্বকাপকে অত্যন্ত চ্যালেঞ্জিং বলছেন ভারত অধিনায়ক। সাংবাদিকদের প্রশ্নের উত্তরে ক্যাপ্টেন কোহলি বলেন, ‘এটা অত্যন্ত চ্যালেঞ্জিং বিশ্বকাপ হতে চলেছে। যে কোনও দল আপসেট করতে পারে। আমাদের দ্রুত পরিবেশ ও পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে হবে।’

ক্যাপ্টেন হিসেবে প্রথম ও ক্রিকেটার হিসেবে তৃতীয় বিশ্বকাপে নামতে চলেছেন বিরাট। এর আগে মহেন্দ্র সিং ধোনির নেতৃত্বে ২০১১ ও ২০১৫ বিশ্বকাপ খেলেছেন কোহলি। ইংল্যান্ডের বিমানে ওঠার আগে, বিশ্বকাপের চাপ নিতে তৈরি গোটা দল, এমনটাই জানালেন ‘মেন ইন ব্লু’ কাপ্তান।এদিন দিন সোনালি স্পাইকের স্পেশাল জুতো হাতে ভিডিও পোস্ট করেছেন ভারত অধিনায়ক। ইংল্যান্ডের মাটিতে এই জুতা পরেই বিশ্বকাপে খেলতে দেখা যাবে বিরাটকে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর