‘মাদক’ সেবনের দায়ে বিশ্বকাপ শেষ ইংলিশ তারকার

স্বপ্নের বিশ্বকাপ দলে জায়গা পেয়েও শেষ পর্যন্ত স্বপ্ন ভঙ্গ ইংলিশ ক্রিকেটার অ্যালেক্স হেলসের। আসন্ন বিশ্বকাপের আগে ইংলিশ ক্যাম্পে যোগ দেওয়ার আগে ড্রাগ টেস্টে পাশ মার্ক তুলতে ব্যর্থ হয়েছেন তিনি, এনিয়ে উঠেছিল সমালোচনার ঝড়। শেষমেশ দল থেকে বাদ পড়তে হলো হেলসকে।

ইসিবির (ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড) দেওয়া এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, নিষিদ্ধ মদ পানের দায়ে হেলসেকে বিশ্বকাপ স্কোয়াড থেকে বাদ দেয়া হয়েছে।

এই সিদ্ধান্ত সম্পর্কে ইসিবির ম্যানেজিং ডিরেক্টর (পুরুষ ক্রিকেটারদের) অ্যাশলে জাইলস বলেন, ‘আমরা এই বিষয় নিয়ে অনেক লম্বা সময় ধরে ও কঠিনভাবে চিন্তা করেছি। ইংল্যান্ড দলের মধ্যে সঠিক পরিবেশ রক্ষার্থে আমরা কঠোর পরিশ্রম করেছি। আমরা দলের স্বার্থকেই বড় করে দেখেছি। যাতে ক্রিকেটারদের মাঠের ক্রিকেটে মন দিতে অন্য কিছু বাধা না দেয় সেই লক্ষ্যেই আমাদের এই সিদ্ধান্ত।’

জাইলস যোগ করেন, ‘আমি এটাও নিশ্চিত করতে চাই, ইংল্যান্ডের হয়ে অ্যালেক্স হেলসের ক্রিকেট ক্যারিয়ার শেষ হয়ে যাচ্ছে না। তার কাউন্টি ক্লাব নাটিংহামশায়ারের সাথে ইসিবি কাজ করবে হেলসকে সহায়তা করতে।’

৭০ ম্যাচের ওয়ানডে ক্যারিয়ারে ৩৭.৭৯ গড়ে ৬ সেঞ্চুরি ও ১৪ ফিফটিতে অ্যালেক্স হেলসের সংগ্রহে আছে ২৪১৯ রান।

অ্যালেক্স হেলসের বদলে পরিবর্তিত স্কোয়াডে নেওয়া হয়েছে জেমস ভিনসকে।এ ছাড়া ইংলিশ শিবিরে আরো দুটি পরিবর্তন এসছে।জো ডেনলি, ডেভিড উইলিকে বাদ দিয়ে নেয়া হয়েছে জোফরা আর্চার ও লিয়াম ডসন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর