অনলাইনে মিলবে ৩০ টাকায় টিসিবির পেঁয়াজ

দেশে পেঁয়াজের বাজার হঠাৎ অস্থির হয়ে ওঠায় টিসিবির পেঁয়াজ ই-কমার্স সাইটের মাধ্যমে অনলাইনে বিক্রির কথা চিন্তা করছে সরকার।

আজ বুধবার (১৬ সেপ্টেম্বর) বাণিজ্য মন্ত্রণালয়ের সম্মেলনকক্ষে পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় পণ্য মজুদ, সরবরাহ ও মূল্য পরিস্থিতি নিয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি একথা জানান।

বাণিজ্যমন্ত্রী বলেন, বছরে ১০ থেকে ১২ হাজার মেট্রিক টনের বেশি পেঁয়াজ টিসিবি কখনো আনে না। তিন-চার মাস টিসিবি দুই হাজার তিন হাজার টন করে বিক্রি করে। চিন্তা করেছিলাম এবার আমরা ৩০ থেকে ৪০ হাজার টন আগে থেকেই আনব। ভারত পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দেওয়াই ভাবছি টিসিবির মধ্যমেই আমরা এক লাখ টন পেঁয়াজ আমদানি করব।

তিনি বলেন, জনবল সংকটে টিসিবি একাই এসব পেঁয়াজ বিক্রি করতে পারবে না। তাই আমরা ই-কর্মাস প্রতিষ্ঠানগুলোকে ব্যবহার করে পেঁয়াজ বিক্রি করবো। আমরা খুব আশাবাদী যে, মাসে অন্তত ১০ থেকে ১২ হাজার টন পেঁয়াজ ই-কমার্সের মাধ্যমে সাশ্রয়ী মূল্যে বিক্রি করতে পারবো। গতবারও টিসিবির আমদানি করা পেঁয়াজ কিন্তু ডিসিদের মাধ্যমেও বিতরণ করেছি। এবার এসব উদ্যোগ নেওয়া হয়েছে।

এ সময় বাণিজ্য সচিব ড. জাফর উদ্দিন, অতিরিক্ত সচিব ওবায়দুল আজম, অতিরিক্ত সচিব শরিফা খান উপস্থিত ছিলেন।

বার্তাবাজার/কে.কে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর