মধুর প্রতিশোধ নিয়ে সিরিজ শেষ করলো আফগানিস্তান

স্বাগতিক আয়ার‌ল্যান্ডের কাছে দুই ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে পাত্তাই পায়নি আফগাসিন্তান।সিরিজের শেষ ও দ্বিতীয় ম্যাচে দারুণ প্রতিশোধ নিয়ে সিরিজ শেষ করে আফগানিস্তান।সিরিজের প্রথম ম্যাচে ৭২ রানের হারে সফরকারী আফগানিস্তান আর শেষ ম্যাচে ১২৬ জিতে রশিদ-নবীরা।

প্রথমে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন আইরিশ অধিনায়ক উইলিয়াম পোটারফিল্ড। আগে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩০৫ রান করে আফগানিস্তান।

বড় রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে মাত্র ১৭৯ রানেই অলআউট হয়ে যায় আয়ারল্যান্ড। যার ফলে ১২৬ রানের বড় ব্যবধানে জয় নিয়ে মাঠ ছাড়ে আফগানিস্তান।

আয়ারল্যান্ডের হয়ে ওপেনার পল স্টার্লিং সর্বোচ্চ ৫০ রানের ইনিংস খেলেছেন। তাছাড়া ৩৪ রান করেছেন গ্যারি উইলসন। তাছাড়া, ২০ রান করেছেন অ্যান্ডি বালবিরনি।

আফগানিস্তানের হয়ে গুলবাদিন নাইব একাই ৬ উইকেট নিয়ে আইরিশদের ধসিয়ে দিয়েছেন। তাছাড়া, আফতাব আলম, দালওয়াত জাদরান ও রহমত শাহ ১টি করে উইকেট নিয়েছেন।

এর আগে, মোহাম্মদ শেহজাদ ১০১ ও রহমত শাহর ৬২ রানের ভর করে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেট হারিয়ে ৩০৫ রানের পুঁজি পেয়েছিল আফগানিস্তান।

আইরিশদের হয়ে মার্ক অ্যাডায়ার ৩টি, ম্যাকব্রেইন ২টি, স্টার্লিং ও র‍্যাঙ্কিন ১টি করে উইকেট শিকার করেছেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর