কুড়িগ্রামে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ

কুড়িগ্রামে বন্যায় ক্ষতিগ্রস্ত কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ করা হয়েছে। মঙ্গলবার ১৫ সেপ্টেম্বর দুপুরে সদর উপজেলার যাত্রাপুর ইউনিয়নের চর খেওয়ার আলগা ও চর যাত্রাপুরের বন্যায় ক্ষতিগ্রস্ত ৭০ জন কৃষকের মাঝে এসব সার ও বাদাম বীজ বিতরণ করা হয়।

জোবেদা বাতিঘর, ডিপুপাড়া কুড়িগ্রামের সভাপতি ডঃ শাহানাজ বেগম নাজুর সার্বিক ব্যবস্থাপনায় সার ও বীজ বিতরণ অনুষ্ঠানের উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন জেলাপ্রশাসক মোহাম্মদ রেজাউল করিম।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক ডঃ মোস্তাফিজুর রহমান, অতিরিক্ত জেলাপ্রশাসক জিলুফা ইয়াসমিন, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ময়নুল ইসলাম প্রমূখ।

কৃষিবিদ ডঃ নাজু জানান, ক্রিসেন্ট পেপার মিলস্ ডেমরা ঢাকার আর্থিক সহযোগিতায় এবং কৃষিবিদ ইনস্টিটিউট বাংলাদেশ কুড়িগ্রাম জেলা শাখার সার্বিক তত্বাবধানে ২টি চরের ৭০ জন ক্ষতিগ্রস্ত কৃষকের প্রত্যেককে ৩ হাজার টাকা মুল্যের বীজ ও সার প্রদান করা হয়।

এসময় মাথাপিছু ১৫ কেজি চিনাবাদাম বীজ, ১০ কেজি ডিএসপি সার, ৩০ কেজি জিপসাম সার ও ১ কেজি করে বোরন সার দেয়া হয়।

বার্তা বাজার / ডি.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর