ভিক্ষুক বেশে বাসায় চুরি, নারী শিশুসহ আটক ৪

ইয়াবা পাচারের কৌশলের মতো এবার চোরের দল পাল্টাচ্ছে চুরির অভিনব কৌশল। নারী পুরুষ ও শিশুর সমন্বয়ে করা চোর সিন্ডিকেট ভিক্ষুক বেশে বাসা বাড়িতে চুরি করছে। এতে ধরা পড়ায় উল্টো গৃহকর্তাকে ভয়ভীতি ও হত্যার হুমকি দিয়ে পালানোর চেষ্টা চালায় চোরের দল। এমনটি ঘটেছে কক্সবাজারের মহেশখালীতে প্রবীণ সাংবাদিক ফরিদ দেওয়ানের বাসায়।

মঙ্গলবার সকালে এ ঘটনা ঘটে। আটক কৌশলী চোরেরা হলো, কক্সবাজারের চকরিয়া উপজেলার কোনাখালী ইউনিয়নের মধ্যম চরপাড়া গ্রামের আব্দুল হামিদের মেয়ে আজবাহার (৩৫), ও তার বোন জোহরা পারভিন(৪০) এবং ১০ বছরের সুমি। সেও তাদের বোন বলে দাবি করেন অপর দু’নারী। অপর পুরুষ সদস্য হাতকাটা সিরাজ (৩০) পেকুয়া উপজেলার বারবাকিয়া ইউনিয়নের পাহাড়িয়া খালী গ্রামের আবুল হোসেনের ছেলে।

চট্টগ্রামের আজাদী ও আমাদের সময় পত্রিকার মহেশখালী প্রতিনিধি ফরিদুল আলম দেওয়ান জানান, সেহেরির পর নামাজ পড়ে বাড়ির সবাই ঘুমাচ্ছিলাম। বেলা ১১টার দিকেও বাড়ির বয়স্ক কেউ জাগেনি। এ সময় ৪ সদস্যের চোরের দলের মহিলা সদস্যরা ভিক্ষুক বেশে বাড়িতে ঢুকে। বাড়িতে শিশুকে পেয়ে নলকূপের পানি পানের কথা বলে। ছোট শিশুটি নলকূপে চলে গেলে বাড়ির রুম থেকে ১টি স্যামসাং এন্ড্রয়েড ফোন ও ১টি রাইসকুকার নিয়ে বেরিয়ে দলের শিশু সদস্যকে দিয়ে রাস্তায় অপেক্ষমান পুরুষ সদস্যের কাছে পাঠিয়ে দেয়। হঠাৎ ঘুম ভাঙলে ঘটনাটি আঁচ করতে পেরে ভিক্ষুক বেশী দুই নারীকে আটক করি। পরে স্থানীয়রা রাস্তা থেকে পালানো অবস্থায় পুরুষ ও ১০ বছরের শিশুটিকে আটক করে। তল্লাশি করে মোবাইল ফোনসহ বিভিন্ন বাসা বাড়ি থেকে চুরি করা আরো কিছু মালামাল উদ্ধার করা হয়।

তিনি আরো বলেন, তাদের নাম ঠিকানা জানতে চাইলে তারা আমাকে (সাংবাদিক ফরিদকে) দুই দিনের মধ্যে মেরে ফেলা এবং আপত্তিকর অভিযোগ তুলে নারী নির্যাতন মামলা করারও হুমকি দেয়। বিষয়টি তাৎক্ষণিক হোয়ানক পুলিশ ক্যাম্পে অবহিত করে পুলিশী সহায়তায় আটক ৪ চোরকে থানায় নিয়ে জিজ্ঞাসাবাদ করে তাদের পরিচয় পাওয়া যায়।

মহেশখালী থানার অফিসার ইনচার্জ প্রভাষ চন্দ্র ধর জানান, আটক চোরদের চকরিয়ার কোনাখালীর ইউপি চেয়ারম্যান দিদারুল ইসলাম ও সংশ্লিষ্ট ওয়ার্ড মেম্বার মো. হোসেন সনাক্ত করে বলেন, আটকরা পেশাদার চোর। পরে তাদের বিরুদ্ধে নিয়মিত মামলা করে আদালতের মাধ্যমে জেলে প্রেরণ করা হয়।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর