স্টামফোর্ড ভলান্টিয়ার্স ক্লাবের উদ্যোগে এক টাকায় ইফতার

আকারাম হোসেন নাঈম,নিজস্ব প্রতিবেদকঃস্টামফোর্ড ইউনিভার্সিটি ভলেন্টিয়ার্স ক্লাবের সহযোগিতায় সুবিধাবঞ্চিতদের মাঝে ১ টাকায় ইফতার বিতরণ করা হয়। বেইলি রোড সংক্রান্ত এলাকায় এই কর্মসূচি পালন করে স্টামফোর্ড ইউনিভার্সিটি ভলেন্টিয়ার্স ক্লাবের সদস্যরা।

সদস্যদের মধ্যে উপস্থিত ছিলেন ক্লাবটির আহবায়ক মৃত্যুঞ্জয় আচার্য, সভাপতি সাঈদ উদ্দিন, সহ সভাপতি নিরব মাহমুদ এবং সাধারণ সম্পাদক জুবায়ের ইসলাম।এক টাকার ইফতারির মধ্যে ছিল সুপেয় পানি এবং তেহারি। আশেপাশের এলাকা থেকে অনেক সুবিধা বঞ্চিত মানুষ এসে এক টাকার ইফতারি গ্রহণ করে। ১ টাকার ইফতারি পেয়ে সুবিধাবঞ্চিত মানুষগুলো খুব আনন্দিত হয়েছিল।

ইফতার আয়োজন সম্পর্কে ক্লাবটির সাধারণ সম্পাদক জুবায়ের ইসলাম কে প্রশ্ন করা হলে তিনি বলেন স্ট্যামফোর্ড বিশ্ববিদ্যালয় ভলান্টিয়ার্স বিশ্বাস করে যে, তাদের সামান্য চেষ্টা হয়তো পুরো সমাজ ব্যবস্থাকে বদলে দিতে পারবে না কিন্তু তারপরও তাদের চেষ্টা সমাজের সুবিধাবঞ্চিত মানুষদের একটু হলেও উপকারে আসবে।

এছাড়া সহ-সভাপতি নীরব মাহমুদকে তাদের এই উদ্যোগ এর ব্যাপারে তিনি বলেন আমাদের সংগঠনের মূল কাজ সমাজসেবা এর সাথে জনসচেতনতা বৃদ্ধি। তিনি আরো বলেন আমাদের সংগঠনের মাধ্যমে আমরা সমাজের অবাঞ্চিত, দুস্থ, অবহেলিত মানুষদের জন্য কাজ করি এবং ভবিষ্যতেও আমরা এই ধরনের সমাজসেবামূলক কাজ করে যাব। আমাদের সমাজে অনেক বিত্তশালী মানুষ আছেন তারা যদি এই সামান্য একটু প্রচেষ্টা এই সুবিধাবঞ্চিত মানুষদের জন্য করেন, তাহলে একটু হলেও সমাজের এই বঞ্চিত মানুষ গুলোর মুখে হাসি ফুটবে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর