কালিগঞ্জে অপরিপক্ক ৯৮ ক্যারেট আম জব্দ: ভ্রাম্যামান আদালতে বিনষ্ট

শেখ আমিনুর হোসেন, সাতক্ষীরা প্রতিনিধি: সাতক্ষীরার কালিগঞ্জে ক্ষতিকর কীটনাশকযুক্ত, অস্বাস্থ্যকর ও অপরিপক্ক ৯৮ ক্যারেট আম জব্দ করে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে বিনষ্ট করা হয়েছে। মঙ্গলবার দুপুরে কালিগঞ্জ উপজেলার নলতা চৌমুহনী পিয়ার আলী মার্কেটের সামনে ট্রাকভর্তি আম জব্দ করা হয়। বিষমুক্ত ও নিরাপদ আম বাজারজাত করণের লক্ষ্যে অভিযানের অংশ হিসাবে ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন আদালত পরিচালনা করেন। এ সময় উপস্থিত ছিলেন র‍্যাব -৬ এর সাতক্ষীরার কোম্পানী কমান্ডার লেঃ কর্ণেল মাহমুদ, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবীদ শেখ ফজলুল হক মনি, ভাড়াশিমলা ইউনিয়ন সহকারি ভুমি কর্মকর্তা ইউনুস আলী চিশতি, নলতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ারুল ইসলাম সহ গন্যমান্য ব্যাক্তিবর্গ।

উল্লেখ্য যে, নিরাপদ আম বাজারজাতকরণে সাতক্ষীর জেলা প্রসাশক এস এম মোস্তফা কামাল এর সভাপতিত্বে ৯ মে ২০১৯ বেলা সাড়ে ১২ টায় গুরুত্বপুর্ণ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। ক্ষতিকর কীটনাশকমুক্ত নিরাপদ স্বাস্থ্যসম্মত আম উৎপাদন, বাজারজাতকরণ ও বিদেশে রপ্তানীর সার্থে আম ভাঙার তারিখ নির্ধারণ, আমে বালানাশক স্প্রেকরণ নিয়ন্ত্রন, বাজার মনিটরিংসহ গুরুত্বপুর্ন বিষয়ে আলোকপাত হয়। অথচ প্রশাসনের আদেশ নির্দেশ উপেক্ষা করে একশ্রেনীর অসাধু ব্যাবসায়ী হীন ব্যবসা করে চলেছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর