রংপুরে আজ থেকে চালু হলো সিটি সার্ভিস বাস

মুশফিক শাহরিয়ার, রংপুর প্রতিনিধি: অনেক প্রতীক্ষার পর অবশেষে নগরবাসীর দীর্ঘ দিনের দাবি পূরণ হলো । আজ সোমবার দুপুর ১২টায় নগরীর সিও বাজারে আনুষ্ঠানিক ভাবে দুটি ডাবল ডেকার বাস চলাচলের উদ্বোধন করেন রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তাফা ।

বিআরটিসি রংপুর ডিপো সূত্রে জানা গেছে, বাস দুটি চলতি মাসের ৭ ও ৯ তারিখে ঢাকার জয়দেবপুর কেন্দ্রীয় ওয়ার্কশপ থেকে রংপুরে আনা হয়। বাস দুটি নগরীর পাগলাপীর থেকে দুটি পৃথক রুটে নিয়মিত চলাচল করবে। একটি বাস পাগলাপীর থেকে পীরগঞ্জ উপজেলা যাবে। এ সময় হাজির হাট, সিওবাজার, মেডিকেল মোড়, শাপলা চত্বর, লালবাগ, কারমাইকেল কলেজ, পার্কের মোড়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, মডার্ন মোড় এবং পায়রাবন্দের যাত্রীরা এই বাসে যাতায়াতের সুবিধা ভোগ করবেন।

অন্যটি একই সময় পাগলাপীর থেকে কাউনিয়া তিস্তাব্রিজ পর্যন্ত চলাচল করবে। সাতমাথার, তাজহাট, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, পার্কের মোড়, কারমাইকেল কলেজ, লালবাগ, শাপলা চত্বর, মেডিকেল মোড়, সিও বাজার এবং হাজীরহাট যাত্রীরা এই বাসে চলাচল করতে পারবেন।

বাসগুলোর দ্বিতীয় তলায় ৪৩ জন ও নিচতলায় ৩২ জন এবং যাত্রী বসতে পারবেন। এছাড়াও প্রতিবন্ধী এবং মুক্তিযোদ্ধাদের জন্য আসন সংরক্ষিত থাকবে। বাসগুলো সিসি ক্যামেরাসহ আধুনিক সকল সুযোগ সুবিধা সমৃদ্ধ। এছাড়া বাকি দুটি একতলা বাস স্বল্প সময়ে নিয়ে আসা হবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন রংপুর মেট্রোপলিটন পুলিশের সহকারী কমিশনার (ট্রাফিক) ফরহাদ ইমরুল কায়েস, টিআই দেলোয়ার হোসেন, বিআরটিসি রংপুর ডিপোর ম্যানেজার মেহেদী হাসান, মোটর শ্রমিক ইউনিয়নের সিও বাজার শাখার সভাপতি আব্দুস সামাদ খান, সেক্রেটারি শমসের আলীসহ আরও অনেকে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর