মেয়ে হয়ে জন্ম নিয়ে, বিয়ে করলেন পুরুষ হয়ে!

নাটোরের বড়াইগ্রামে মেয়ে হয়ে জন্মনিয়ে বিয়ে করলেন পুরুষ হেয়ে। বড়াই গ্রামের লক্ষীকোল বাজার এলাকার অবসরপ্রাপ্ত পুলিশের সহকারী উপপরিদর্শক সাজেদুর রহমানের ঘরে ৩৫ বছর আগে জন্ম নেয় শাহরিয়ার সুলতানা নামে এক কন্য সন্তান। সে কলেজে পড়া অবস্থায় দেখাযায় তার শারীরিক কিছু পরিবর্তন। এ শারীরিক পরিবর্তন নিয়েই সে বিএ পাস করেন। পরে সে লজ্জায় নিজেকে আড়াল করতে বাড়ি থেকে বাহির হতেন না। ততক্ষণে তার শরীরের গঠন অনেকটা পুরুষের মতোই হয়ে যায়।

তখন নিজের শাহরিয়ার সুলতানা নাম পরিবর্তন করে শাহরিয়ার জাইন নাম রাখেন তিনি। আর তখন ফেইসবুকের মাধ্যমে শাহরিয়ার জাইন প্রেমের সম্পর্কে জড়িয়ে পড়েন মাহবুবা আক্তার নামে একটি মেয়ের সাথে। জানাগেছে তারা সম্প্রতি বিয়ে করে সংসার করছেন।

শাহরিয়ার জাইন বলেন, প্রায় দুই বছর আগে পরিচয় হয় বগুড়ার মাহবুবা আক্তারের সাথে। মাহবুবা আক্তার বগুড়া সদর উপজেলার শিববাটি এলাকার মেয়ে। এসময় শাহরিয়ার জাইন সম্পূর্ণ বিষয়টি মাহবুবা আক্তারকে খুলে বলেন। তখন মাহবুবা আক্তার চিকিৎসার পরামর্শ দিয়ে চিকিৎসার জন্য আর্থিক সহযোগিতা করেন শাহরিয়ার জাইনকে এবং সারাজীবন তার পাশে থাকার আশ্বাসও দেন তিনি।

জাইন জানান, কয়েক বছর আগে ভারতের নয়া দিল্লির একটি হাসপাতালে গিয়ে স্তন অপারেশন ও জেন্ডার ডিসফোরিয়া অপারেশন করেন তিনি। অপারেশনের পর আস্তে আস্তে তিনে সম্পূর্ণ পুরুষে রূপান্তরিত হন।

জাইন আরো বলেন, ‘আমার বর্তমান নাম শাহরিয়ার জাইন। সম্পূর্ণ পুরুষে রূপান্তরিত হওয়ার পর মাহবুবার সঙ্গে আমাদের সম্পর্ক আরও গাঢ় হয়েছে। তখন আমরা আমাদের সম্পর্কের কথা পরিবারকে জানাই। আমাদের উভয়ের পরিবারের সম্মতিতেই গত ৩০ আগস্ট আমাদের বিয়ে হয়েছে।’

স্ত্রী মাহবুবা আক্তার বলেন, ‘শাহরিয়ার জাইনকে বিয়ে করে আমরা সুখে শান্তিতে সংসার করছি। শাহরিয়ার জাইন অনেক ভালো মানুষ।’

বার্তা বাজার কে.কে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর