সাঁথিয়ায় ৫০ হাজার মানুষের যাতায়াত সড়কের বেহাল দশা

পাবনা জেলার সাঁথিয়া পৌরসভাধীন সদর থেকে ২৪ মাইল সড়কের পোষ্ট অফিস থেকে গোপিনাথপুর পর্যন্ত রাস্তার বেহাল দশায় জনজীবন অতীষ্ট হয়ে ওঠেছে। রাস্তাটি দীর্ঘদিন সংস্কার না হওয়ায় সড়কের কার্পেটিং ওঠে গিয়ে যানবাহন চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে।

জানা যায়,সাঁথিয়া পৌরসভাসহ উপজেলার দুই ইউনিয়নের ২৫টি গ্রামের প্রায় ৫০হাজার মানুষ চলাচলের এই একটি মাত্র রাস্তা। এই সড়ক দিয়ে ২৪ মাইল দিয়ে বিশ্বরোডে হয়ে ঢাকা-পাবনা সহ পার্শ্ববর্তী সুজানগর উপজেলাতেও যাতায়াত করে মানুষ। কৃষি পণ্যসহ কৃষকের হাটে-বাজারে আসার রাস্তাও এটি। অথচ এই সড়কটি বহুদিন ধরে কার্পেটিং ওঠে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে তবু যেন দেখার কেউ নেই।

গোপিনাথপুর ও পূর্বভবানীপুর গ্রামের আব্দুর রাজ্জাক, আবুল কালাম বলেন, এই সড়কটির এমন অবস্থা হয়েছে যে হাটে বাজারে কৃষি পণ্য নিয়ে যেতে হলে ঘুরে যেতে হয়। তা না হলে গাড়ীটিকে ধাক্কা দিয়ে ভাঙ্গা জায়গাগুলো পার করে দিতে হয়। সড়কটির বেহাল দশার কারণে এমনিতেই গাড়ি পাওয়া যায় না তার পর বৃষ্টি হলে তো কথাই নেই।

ওই সড়কে যাতায়াতকারী সিএনজি চালক উজ্জল হোসেন বলেন ভাঙ্গাচোরা রাস্তায় সিএনজি চালিয়ে দুইদি পর পর গাড়িটি গ্যারেজে পাঠাতে হয়। আমরা এ সড়কে গাড়ি চালিয়ে প্রতিনিয়ত ক্ষতিগ্রস্ত হচ্ছি। অতি দ্রুত রাস্তাটি সংস্কারের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট দাবী জানিয়েছেন এলাকাবাসী।

এ ব্যাপারে উপজেলা প্রকৌশলী মোঃ শহিদুল্লাহ সত্যতা স্বীকার করে জানান, আমাদের ১৫টি প্রকল্প দেয়া ছিল তার মধ্যে ওই রাস্তাটি ছিল। সেখানে ৯টি পাশ হয়েছে তার মধ্যে ওই রাস্তাটি নেই। তবে পূনরায় আবারও দেয়া হয়েছে ইনশাল্লাহ পেয়ে যাব। পেলে দ্রুত রাস্তাটি মেরামত করা হবে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর