ফেনী শহরে টমটম চলাচল বন্ধে জনভোগান্তি চরমে

হঠাৎ করে ফেনী শহর এলাকায় রোববার (১৯ মে ) টমটম চলাচল বন্ধে ঈদে কেনাকাটা করতে আসা ও শহরমুখী কাজের মানুষের ভোগান্তি পোহাতে হচ্ছে। অপরদিকে পরিবহন সংকটের কারনে রিক্সা ও সিএনজি চালিত অটোরিক্সা ইচ্ছামতো গলাকাটা ভাড়া আদায় করছে।

সুত্রে জানা গেছে শহরের ট্রাংক রোড থেকে সালাহ উদ্দিন মোড় ও রেলগেইট থেকে সদর হাসপাতাল মোড় এবং মহিপাল থেকে ট্রাংক রোড জনপ্রতি ৫ টাকা হারে ভাড়া দিয়ে শহরমুখী লোকজন সহজে টমটমযোগে চলাচল করে আসছে দীর্ঘদিন যাবত। কিন্তু রোববার সকাল থেকে হঠাৎ করেই শহর এলাকায় এইসব সড়কে টমটম চলাচল বন্ধ হয়ে যায় এতে করে চলাচল কারী যাত্রীদের দূর্ভোগ বেড়ে যায় এদিকে চলাচলে বিকল্প মাধ্যম হিসেবে সিএনজি ও রিক্সা থাকলেও তারা ইছামতো ভাড়া আদায় করায় ভোগান্তি আরো চরমে পৌঁছে ।

অনেকটা বাধ্য হয়ে ঈদের কেনাকাটাসহ নিত্য প্রয়োজনে শহরমুখী লোকজন অতিরিক্ত ভাড়া দিয়ে চলাচল করছে। একজন যাত্রী জানান, তিনি ট্রাংক রোডে শহিদ মিনার এর সামনে থেকে রিক্সাযোগে শহিদ মার্কেট গেলে রিক্সাওয়ালা ১৫ টাকা ভাড়া দাবি করে, তর্ক বিতর্কের একপর্যায়ে ১০ টাকা ভাড়া দেন। অপর এক যাত্রী ক্ষোভের সাথে জানান সে প্রতিদিন করে ৫ টাকায় থানার সামনে থেকে সালাহ উদ্দিন মোড় চলাচল করতো, কিন্তু টমটম বন্ধ থাকায় অনেকটা বাধ্য হয়ে রিক্সায় এসে ৩০ টাকা ভাড়া দিতে হয়েছে।

আরো কয়েকজন যাত্রী জানান টমটম না থাকায় শহরে রিক্সা ও সিএনজি অটো রিক্সা গুলো ইচ্ছে মতো ভাড়া আদায় করছে এদের জন্ত্রনায় অতিষ্ঠ হয়ে পরেছে যাত্রীরা। মনে হয় যেন এই বিষয়ে দেখার কেউ নাই।
সাধারন যাত্রীদের অনুরোধ শহরে যেন টমটম চলার অনুমতি প্রধান করেন, যেন জনগনের দুর্বোগ লাগব করতে সুদৃষ্টি দেওয়া হয়।

টমটম মালিক শ্রমিক নেতা আবুল মনসুর নয়ন জানান প্রশাসনের বাধার কারনে টমটম চলাচল বন্ধ রয়েছে। নিরীহ টমটম চালক ও মালিকদের পরিবার পরিজনের রুজি রুটির মাধ্যম টমটম গুলো চলাচলে ফেনীর উন্নয়নের কান্ডারী শ্রমজীবি মানুষের অভিভাবক নিজাম উদ্দিন হাজারী এমপিসহ প্রশাসনের উধ্বতন কর্মকর্তাদের সুদৃষ্টি কামনা করেন।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর