পেকুয়ায় প্রবাসীর জমি দখল চেষ্টার অভিযোগ

কক্সবাজারের পেকুয়ায় সন্ত্রাসী বাহিনী দিয়ে কামাল হোছাইন নামের এক সৌদি প্রবাসীর জমি জবরদখল চেষ্টার অভিযোগ পাওয়া গেছে।

শনিবার সকালে উপজেলার বারবাকিয়া ইউনিয়নের নোয়াখালী পাড়া এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনার বিচার দাবীতে ভুক্তভোগী প্রবাসীর স্ত্রী আয়েশা বেগম বাদী হয়ে পেকুয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন।অভিযোগ সূত্রে জানা গেছে, ১০জুন ১৯৯৯ ইংরেজি তারিখে রেজিস্ট্রিকৃত কবলাসহ বিবিধ কবলা মূলে বারবাকিয়া ইউনিয়নের বিএস খতিয়ান নং ১৩০৮, সৃজিত খতিয়ান নং ৩৯৬০ ও ৩৮৫৮, বিএস দাগ নং ৪১৮৯, ৪০৭৭ ও ৪০৭৮ এর ৩.৮১ শতক খরিদা জমি খরিদকাল থেকে শান্তিপূর্ণভাবে ভোগদখল করে আসছিল কামাল হোছাইন গং।

বিগত এক বছর পূর্বে উক্ত জমির পাশে কিছু জমি কিনে বসতি স্থাপন করে মফিজুর রহমানের স্ত্রী হাছিনা বেগম। সম্প্রতি হাছিনা বেগম কামাল হোছাইন গংয়ের তফসিলভুক্ত জমির উপর লোলুপ দৃষ্টি দেয়। বিভিন্ন সময় সে ভাড়াটে সন্ত্রাসী নিয়ে জমিটি দখল করবে বলে বাদিনীকে হুমকি দেয়। এরই ধারাবাহিতায় গত শনিবার সকালে দেশীয় অস্ত্রসজ্জিত হয়ে অজ্ঞাতনামা ৫-৬জন সন্ত্রাসীদের নিয়ে জমিটি জবরদখল চেষ্টা চালায় অভিযুক্ত হাছিনা বেগম। এতে বাধা দিতে গেলে বাদিনী আয়েশা বেগমকে হত্যা উদ্দেশ্যে দৌড়াইয়া নিয়া যায়।

অভিযোগের বাদিনী আয়েশা বেগম বলেন, আমার স্বামী-সন্তান প্রবাসে থাকার সুবাদে আমাদের ভোগদখলীয় ও তফসিলভুক্ত জমিটি জবরদখল চেষ্টা চালাচ্ছে হাছিনা বেগম গং। আমি জবরদখলে বাধা দিলে তারা আমার ক্ষয়ক্ষতি করতে পারে। তাই আমি আইনের আশ্রয় নিয়েছি।

এব্যাপারে পেকুয়া থানার ওসি জাকির হোসেন ভুঁইয়া বলেন, ভুক্তভোগীর পক্ষে লিখিত অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করে আইনগতভাবে যথাযথ ব্যবস্থা নেয়া হবে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর