২০, নভেম্বর, ২০১৮, মঙ্গলবার | | ১১ রবিউল আউয়াল ১৪৪০

প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন আজ

আপডেট: জুলাই ৯, ২০১৮

প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন আজ

রাজশাহী-সিলেট-রবিশাল সিটি করপোরেশন নির্বাচনের প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন আজ সোমবার। মঙ্গলবার (১০ জুলাই) প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দেবেন সংশ্লিষ্ট রিটার্নিং অফিসাররা।

এরপর ২৮ জুলাই পর্যন্ত চলবে নির্বাচনী প্রচারণা। ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে ৩০ জুলাই।

এর আগে ১-২ জুলাই প্রার্থিতা যাচাই-বাছাই করা হয়। এবারে তিন সিটির নির্বাচনী লড়াইয়ে আওয়ামী লীগ-বিএনপিসহ অন্যান্য দলের মেয়র প্রার্থীরা থাকছেন। তবে কারা নির্বাচনের চূড়ান্ত লড়াইয়ে থাকছেন- প্রার্থিতা প্রত্যাহার শেষে তা জানা যাবে।

আসন্ন তিন সিটি নির্বাচনকে ঘিরে তিন শহরেই নির্বাচনী আমেজ লক্ষ্য করা গেছে। নিজেদের প্রস্তুতিও প্রায় সম্পন্ন করে ফেলেছে নির্বাচনের প্রধান দুই প্রতিদ্বন্দ্বী দল আওয়ামী লীগ ও বিএনপি।

এদিকে রাজশাহীতে এ এইচ এম খায়রুজ্জামান লিটন, সিলেটে বদরউদ্দিন আহমদ কামরান এবং বরিশাল সিটিতে সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহকে প্রার্থী করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ।

অপরদিকে তিন সিটি নির্বাচনে বিএনপির প্রার্থী করা হয়েছে রাজশাহীর বর্তমান মেয়র মোসাদ্দেক হোসেন বুলবুল, সিলেটের বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরী ও বরিশালের মজিবর রহমান সরোয়ারকে।

গত ২৯ মে এ তিন সিটি নির্বাচনের তারিখ ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা। আর গত ২৮ জুন ছিল সিটি কর্পোরেশন নির্বাচনে মনোনয়ন দাখিলের শেষ দিন।