শিশুসহ ৬৭ রোহিঙ্গা আটক

কক্সবাজারের পেকুয়ায় উপকূলীয় এলাকা করিমদাদ মিয়ার জেটিঘাট থেকে নারী-পুরুষ ও শিশুসহ ৬৭ রোহিঙ্গা আটক করেছে পুলিশ। তবে এই চক্রের সাথে জড়িত কোন দালাল এবং রোহিঙ্গাদের বহণ করা বোটটিও জব্দ করতে পারেনি পুলিশ।

শুক্রবার (১৮মে) দিবাগত রাত দেড়টার দিকে পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকির হোসেন ভূঁইয়ার নেতৃত্বে একদল পুলিশ করিমদাদ মিয়ার জেটিঘাট থেকে তাদেরকে আটক করে। স্থানীয় একটি দালালচক্রের একটি সিন্ডিকেট আটক রোহিঙ্গাদের মালেশিয়ায় নিয়ে যাওয়ার কথা বলে ওই জেটিঘাটে নিয়ে আসে।

রোহিঙ্গাদের বহন করা বোটের মালিক জসিম উদ্দিন বলেন, সাবেক ইউপি সদস্য বজল আহমদের ছেলে আবদুল গণি ও মো: মনছুরসহ আরো কয়েকজন ব্যক্তি বিয়ের বর যাত্রী নিয়ে যাওয়ার কথা বলে আমার বোটটি ভাড়া করে। আরো কিছুদূর যাওয়ার পর জানতে চাই তারা কোথায় যাবে। ওই বোটের সাথে থাকা মনছুর আলম বলেন, আমরা সবাই মালেশিয়ায় যাব। আমি তখন স্থানীয় চেয়ারম্যান শহিদুল ইসলাম ও আ’লীগ সভাপতি তোফাজ্জল করিমের সাথে আলাপ করে বোটটি জেটিঘাটে নিয়ে আসি।

তবে স্থানীয় একটি সূত্রে জানায়, বোটের মালিক জসিম উদ্দিনসহ একটি সিন্ডিকেট রোহিঙ্গা পাচারে জড়িত। আটক রোহিঙ্গাদের মালেশিয়ায় পাচারের জন্য জড়ো করছিল দালাল চক্রটি। এ সময় রাতে জেটিঘাটে মানুষ দেখতে পেয়ে আমরা এগিয়ে যাই। তাদের প্রশ্ন করে জানতে পারি তারা সবাই রোহিঙ্গা। তাৎক্ষণিক পুলিশকে খবর দিলে পুলিশ গিয়ে তাদের আটক করে থানায় নিয়ে যায়।

পেকুয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাকির হোসেন ভূঁইয়া বলেন, স্থানীয় একটি দালাল সিন্ডিকেট নিয়মিত রোহিঙ্গা পাচার করে আসছে। কিন্তু তথ্যগত প্রমাণের কারণে তারা পার পেয়ে গেছে। আটক রোহিঙ্গাদের তথ্য অনুযায়ী দালাল সিন্ডিকেটটির বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর