১৭, ডিসেম্বর, ২০১৮, সোমবার | | ৮ রবিউস সানি ১৪৪০

দুদকের অভিযান, হাসপাতালে খাদ্য ব্যবস্থাপনায় অনিয়ম!

আপডেট: জুলাই ৮, ২০১৮

দুদকের অভিযান, হাসপাতালে খাদ্য ব্যবস্থাপনায় অনিয়ম!

সরকারি হাসপাতালে রোগীদের নিম্নমানের খাবার দেওয়ার অভিযোগে আকস্মিক অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার বিকেলে দুদক অভিযোগ কেন্দ্রে অভিযোগ পাওয়ার পর রাজধানীসহ কয়েকটি সরকারি কর্মচারী হাসপাতালে অভিযান পরিচালনা করে বলে দুদকের উপ-পরিচালক ও জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য জানিয়েছেন।

দুদক জানায়, অভিযোগ পাওয়ার পর কমিশনের সহকারী পরিচালক শারিকা ইসলাম ও তানজির হাসিব সরকারের সমন্বয়ে তিন সদস্যের টিম দুপুরে অভিযান চালায়। অভিযানে হাসপাতালের খাদ্য ব্যবস্থাপনায় মারাত্মক অনিয়মের প্রমাণ পায়।

দুদক টিম বহি:র্বিভাগে আগত এবং কেবিন ও ওয়ার্ডসমূহে চিকিৎসাসেবা গ্রহণরত রোগীদের সঙ্গে কথা বলে তাদের সুবিধা-অসুবিধার কথা জানেন।

একই অভিযোগে দুপুরে দুদকের টাঙ্গাইল জেলা কার্যালয়ের টিম কালিহাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে অভিযান চালায়। টাঙ্গাইল-এর উপপরিচালক রেবা হালদারের নেতৃত্বে টিম অভিযানে অংশ নেয়। অভিযানকালে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে দপ্তরে অনুপস্থিত পাওয়া যায়। সরেজমিন পরিদর্শনে হাসপাতালের খাবারের মানও নিম্নমানের পাওয়া যায়। উপস্থিত কর্মকর্তারা দুদক টিমকে খাদ্যের মান উন্নয়নে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে মর্মে জানিয়েছেন।

অভিযান পরিচালনা বিষয়ে দুদকের মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মদ মুনীর চৌধুরী জানান, হাসপাতালে ব্যবস্থাপনা দুর্নীতিমুক্ত হোক জনগণের এ প্রত্যাশার আলোকে দুদক এই অভিযান চালিয়েছে। হাসপাতালে টেন্ডারের নির্ধারিত শর্ত ও মান অনুযায়ী খাবার সরবরাহ না করা দুর্নীতি, সুতরাং খাবারের মান নিয়ে দুর্নীতি বন্ধে দুদক কঠোর ভূমিকা পালন করবে। একই সঙ্গে অভিযান অব্যাহত থাকবে।