আশুলিয়া ইউনিয়নে অতি দরিদ্রদের জন্য কর্মসংস্থান প্রকল্পের ১ম পর্যায়ের কাজ সম্পন্ন

ঢাকার অদূরে আশুলিয়া ইউনিয়ন পরিষদে ২০১৭-২০১৮ ইং অর্থবছরে অতি দরিদ্রদের জন্য কর্মসংস্থান প্রকল্পের ১ম পর্যায়ের বরাদ্দের কাজ সম্পন্ন হয়েছে। ইউনিয়নের ১নং ওয়ার্ড ও ৯ নং ওয়ার্ডে বরাদ্দকৃত প্রকল্পস্থানে সরেজমিন পরিদর্শনে গিয়ে বিষয়টি জানা যায়।

আশুলিয়া ইউনিয়ন পরিষদের ১নং ওয়ার্ডে উক্ত অর্থবছরে ৮০ হাজার টাকা বরাদ্দের বিপরীতে ১০০ জন হত দরিদ্র শ্রমিকদের জন্য প্রতিদিন ২০০ টাকা করে মোট ৪০ কার্যদিবসে রাস্তার কাজের প্রকল্পি আসে। এই প্রকল্পটি ১নং ওয়ার্ড ইউপি সদস্য মোহাম্মদ আলীর তত্বাবধানে বাস্তবায়িত হয়। হ্যাচারির মোড় থেকে ধলপুর শিকদার বাগ পর্যন্ত রাস্তা এবং নয়াপাড়া শিকদার বাগ রাস্তা থেকে ডেকো গার্মেন্টস এর পিছন হয়ে ভায়া হুকুম আলীর বাড়ি পর্যন্ত রাস্তার নির্মাণ কাজ উক্ত পরিমাণ বরাদ্দ দিয়ে সম্পন্ন হয়।

ইউনিয়নের ৯ নং ইউপি সদস্য মোঃ মোশাররফ হোসেনের তত্বাবধানে বাস্তবায়িত আরেকটি অতি দরিদ্রদের জন্য কর্মসংস্থান প্রকল্প হলো- হাসান মেম্বারের বাড়ি হতে জয়নাল আবেদীন এর বাড়ি পর্যন্ত রাস্তা নির্মাণ। মোট ৪০ দিনে প্রতিদিন ১০০ জন হত দরিদ্র শ্রমিক ২০০ টাকা পারিশ্রমিকে প্রকল্পটি সম্পন্ন করেন বলে জানান ইউপি সদস্য মোঃ মোশাররফ হোসেন। সরেজমিন প্রকল্পস্থানে গিয়ে প্রকল্পটি পরিদর্শনে রাস্তার কাজ সম্পন্ন হয় দেখা গেছে।

উক্ত দুই প্রকল্প পরিদর্শনে গিয়ে স্থানীয়দের সাথে কথা বলে এ বিষয়টি নিশ্চিত হয় যে, এখানে সরকারী বিধি মেনে হত দরিদ্র শ্রমিক দিয়েই কাজ করানো হয়েছে এবং একাজে ‘ভেকু’ (খনন যন্ত্র) ব্যবহার করা হয়নি।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর