স্টামফোর্ডের অর্থনীতি বিভাগে সেমিনার

স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ে অর্থনীতি বিভাগের শিক্ষার্থীদের নিয়ে সোশ্যাল সাইন্স স্ট্যাডি ফোরাম এর আয়োজনে গতকাল স্টামফোর্ড বিশ্ববিদ্যালয় ধানমন্ডি ক্যাম্পাসে অনুষ্ঠিত হয় ক্যারিয়ার বিষয়ক সেমিনার । সেমিনারে আলোচনা করেন united nations capital development fund এর programme officer গালিব ইবনে আনোয়ার আজিম। এছাড়াও উপস্থিত ছিলেন অর্থনীতি বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. হাবিবুর রহমান , সোশ্যাল সাইন্স স্ট্যাডি ফোরাম এর কোর্ডিনেটর সাজিয়া আফরিন, সুস্মিতা বনিক, মহসিনুল করিম ও সাজিয়া আহমেদ।

সেমিনারে, গালিব ইবনে আনোয়ার আজিম শিক্ষার্থীদের ক্যারিয়ার বিষয়ক বিভিন্ন গুরুত্বপুর্ণ দিকনির্দেশনা দেন, আলোচানায় উঠে আসে বর্তমান সময়ে গ্লোবাল মার্কেট ধীরে ধীরে সংকচুত হচ্ছে, তাছাড়াও বাংলাদেশের পেক্ষিতে তিনি বলেন অর্থনীতির একজন শিক্ষার্থীর স্বাভাবিক ভাবেই গবেষণা খাতকে বেছে নেওয়ার কথা কিন্তু রাষ্ট্রের দুর্বল অবকাঠামোর কারনে গবেষণা খাত শক্তিশালী নয়,তাই শিক্ষার্থীদের পক্ষে গবেষনা করা সম্ভব হচ্ছে না। এছাড়াও তিনি বলেন, আগামীদিনে বাংলাদেশের চাকরির বাজার অনেক বেশী সংকচিত হবে, শুধুমাত্র থিওরিটিক্যাল জ্ঞান নিয়ে চাকরির বাজারে প্রবেশ অনেকাংশে অসম্ভব হবে , কারন মানুষের সাথে প্রতিযোগীতায় অংশ নেবে মেশিন, তাই থিওরির পাশাপাশি প্রাক্টিক্যালি অভিজ্ঞ হতে হবে। মূলত অর্থনীতির শিক্ষার্থীদের জন্য ফিন্যান্সিয়াল কর্পোরেশন, ব্যাংক, এনজিও সহ প্রায় প্রতিটি সেক্টর উন্মুক্ত

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর