আগুনে পুড়ে ছাই ৭টি দোকান

বৃহস্পতিবার (১৬ মে) রাত সোয়া ১০টার দিকে কুড়িগ্রামের উলিপুর উপজেলার দূর্গাপুর বাজারে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। কুড়িগ্রাম ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক মো. মঞ্জিল হক এ তথ্য নিশ্চিত করেছেন। ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের দাবি, আগুনে প্রায় ১৫ লক্ষাধিক টাকার মালামাল পুড়ে গেছে।

দূর্গাপুর বাজারের ব্যবসায়ীরা জানান, বৃহস্পতিবার রাত সোয়া ১০টার দিকে বাজারের মেসার্স ফামিম সৌরভী নামে একটি ক্রোকারিজের দোকান থেকে আগুনের সূত্রপাত হয়। এই দোকানে প্লাস্টিক সামগ্রী থাকায় আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। ওইসময় তারাবি নামাজ শেষে ব্যবসায়ীরা বাজারেই অবস্থান করছিলেন। তাৎক্ষণিকভাবে স্থানীয় লোকজন ও ব্যবসায়ীরা আগুন নিয়ন্ত্রণে তৎপর হলেও আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। পরে ফায়ার সর্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে তার আগেই বাজারের সাতটি দোকানের সব মালামাল পুড়ে ছাই হয়ে যায়।

পুড়ে যাওয়া মালামালমো. মঞ্জিল হক জানান, প্রাথমিক ভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্ট সার্কিট হতে আগুনের সূত্রপাত হয়েছে। খবর পেয়ে আমাদের দু’টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। বাজারটির রাস্তা প্রশস্ত হওয়ায় আমাদের কাজ করতে সুবিধা হয়েছে। ফলে আগুন দ্রুত নিয়ন্ত্রণ করা সম্ভব হয়েছে। আমরা ক্ষয়ক্ষতির পরিমাণ নিরুপণে কাজ করছি।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর