পটুয়াখালীতে পিসিআর ল্যাব স্থাপন প্রসঙ্গে এমপির ডিও লেটার

পটুয়াখালী জেলায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা দিন দিন বেড়ে চলেছে। সাথে বৃদ্ধি পাচ্ছে মৃত্যুর সংখ্যাও। পটুয়াখালী জেলায় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা হাজার ছাড়িয়েছে অনেক আগেই। মৃত্যু প্রায় অর্ধ শতকের কাছাকাছি চলে এসেছে। পটুয়াখালী জেলায় করোনা রোগীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় স্বাস্থ্যসেবার ওপর চাপ বাড়ছে প্রতিনিয়ত।

অন্যদিকে পটুয়াখালীতে পিসিআর ল্যাব না থাকায় করোনা ভাইরাস নির্ণয় প্রার্থীদের চরম ভোগান্তিতে পরতে হচ্ছে দিনের পর দিন। বিভাগীয় শহরে ল্যাব থাকায় রিপোর্ট পেতে ভুক্তভোগীদের দীর্ঘ সময় গুনতে হয় অপেক্ষার প্রহর। উপসর্গ দেখা দেয়ার পর অনেকে করোনা পরীক্ষার জন্য নমুনা দিয়ে রিপোর্ট পাওয়ার আগেই মারা যাচ্ছেন এই অঞ্চলের মানুষ। ফলে চিকিৎসা সেবা বঞ্চিত হয়ে মারা যাচ্ছেন তারা পটুয়াখালী জেলার মানুষ।

আর এসব দিক বিবেচনা করে পটুয়াখালীতে করোনা ভাইরাস পরীক্ষার জন্য পিসিআর ল্যাব স্থাপনের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার বরাবরে একটি ডিও লেটার দিয়েছেন পটুয়াখালী-৩ আসনের সংসদ সদস্য ও নৌ-পরিবহন মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য এস এম শাহজাদা সাজু। ৮ জুলাই আবেদনটি জমা দেন তিনি।

তবে, গতকাল সোমবার এমপির ডিও লেটারটি ফেসবুকে ভাইরাল হয়। বিভিন্ন শ্রেণি পেশার মানুষ সাংসদকে ডিও লেটার দেয়ার জন্য অভিনন্দন ও শুভেচ্ছা জানান।

ডিও লেটারটিতে সংসদ সদস্য লেখেন, আমাদের পটুয়াখালীতে করোনা ভাইরাস (কেভিড-১৯) এর প্রকোপ বেড়ে চলছে। পটুয়াখালীর অধিকাংশ এলাকা নদী চরঅঞ্চল। অত্র এলাকার জনগণের পরীক্ষা করানোর একমাত্র ল্যাব বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ। এখানে নমুনা পাঠিয়ে ফলাফল পেতে বেশী সময় অতিবাহিত হয় বিধায় কোভিড নিয়ন্ত্রন কার্যক্রম ব্যহত হচ্ছে।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর