করোনা পরীক্ষায় অতিরিক্ত অর্থ নিচ্ছে ইউনাইটেড হাসপাতাল

করোনার পরীক্ষার জন্য ফি নির্ধারণ করে দিয়েছে সরকার। ‍কিন্তু নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত অর্থ নেওয়ার অভিযোগ উঠেছে বেসরকারি হাসপাতাল ইউনাইটেডের বিরুদ্ধে। সোমবার (১০ আগস্ট) এমনই অভিযোগ করেছেন মো. মোসলেহ উদ্দিন নামে এক প্রবাসী।

তিনি জানান, বিদেশে যাওয়ার জন্য কোভিড-১৯ নেগেটিভ সার্টিফিকেট নেয়ার জন্য আমি ইউনাইটেড হাসপাতালে আসি। সেখানে এসে তাদের নির্ধারিত ফরম পূরণ করি। এরপর বিল দিতে গেলে তারা প্রথমে ৪ হাজার ৫০০ টাকা নেন। পরে আবারো দুইশত টাকা নেন।

অতিরিক্তি টাকা নেয়ার বিষয়ে জানতে চাওয়া হলে বুথ কর্মকর্তা বলেন, ফ্লু কর্নারে চিকিৎসকের পরামর্শের জন্য এক হাজার টাকা। আর রেজিস্ট্রেশনের জন্য ২০০ টাকা। মোট ৪৭০০ টাকা বিল হয়েছে।

এর আগে, গত ১৪ জুলাই এক বিজ্ঞপ্তিতে বেসরকারি হাসপাতালগুলোতে মহামারি করোনাভাইরাসে পরীক্ষার অনুমোদেন দেয় সরকার। সেখানে পরীক্ষার জন্য মূল্য নির্ধারণ করা হয় ৩৫০০ টাকা। আর বাসায় এসে নমুনা করলে; সেক্ষেত্রে বাড়তি এক হাজার পরিশোধ করতে হবে।

কেএস/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর