মানিকগঞ্জে মহাসড়কের দুই পাশে সওজের উচ্ছেদ অভিযান

মানিকগঞ্জে গত ২ দিনে দেড় সহস্রাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে মানিকগঞ্জ সড়ক ও জনপথ বিভাগ। মানিকগঞ্জ বাসস্ট্যান্ড থেকে পাটুরিয়া ঘাট পর্যন্ত এ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়।

সড়ক ও জনপথের মানিকঞ্জের নির্বাহী প্রকৌশলী এমদাদুল হক জানান, মানিকগঞ্জ বাসস্ট্যান্ড থেকে এ পাটুরিয়া ঘাট পর্যন্ত আমাদের ২০৮০টি অবৈধ স্থাপনা রয়েছে। আমরা উচ্ছেদেও পূর্বে অবৈধ দখলদারদেরকে গণ বিজ্ঞপ্তির মাধ্যমে নিজ দায়িত্বে সরিয়ে নেয়ার অনুরোধ করেছিলাম। তারা কর্নপাত না করায় আমাদের দায়িত্বে উচ্ছেদ অভিযান পরিচালনা করেছি।

সোমবার পাটুরিয়া ঘাট, উথুলি, টেপড়া ও বরংগাইলে ৪৫০টি ও মঙ্গলবার মানিকগঞ্জ বাসস্ট্যান্ড এলাকায় ১২৫০টি দোকান উচ্ছেদ করা হয়। বাকীগুলো পরবর্তীতে উচ্ছেদ করা হবে। গতকাল সকাল ১০টা থেকে বিকেল পর্যন্ত সওজ কর্তৃপক্ষ এ অভিযান পরিচালনা করে।

উচ্ছেদ অভিযানের নেতৃত্ব দেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রানালয়ের উপ-সচিব মাহবুবুর রহমান ফারুকী নির্বাহী, সওজের নির্বাহী প্রকৌশলী মো. এমদাদ হোসেন, উপ-বিভাগীয় প্রকৌশলী আব্দুর রহিম, সদর উপজেলা এসিল্যান্ড জেতিপ্রু সহ র‌্যাব ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

সওজ সূত্রে জানা যায়, মানিকগঞ্জ পৌরসভা দীর্ঘদিন যাবত মানিকগঞ্জ বাসস্ট্যান্ড এলাকায় হকার্স মার্কেট সহ বিভিন্ন স্থাপনা তৈরী করে। তাদেরকে বারবার জানানো সত্বেও তারা কোন কর্নপাত করেনি। বর্তমানে ঢাকা-আরিচা মহাসড়ক সম্প্রাসারণের স্বার্থে তারা উচ্ছেদ অভিযান পরিচালনা করে।

এসব অবৈধ স্থাপনার কারণে বাসস্ট্যান্ড এলাকায় প্রায়ই যানজটের সৃষ্টি হত। ২০১৬ সালে মানিকগঞ্জ বাসস্ট্যান্ড এলাকায় সর্বশেষ সওজের উচ্ছেদ অভিযানে মসজিদ মার্কেট উচ্ছেদ হয়েছিল।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর