মুজিববর্ষে ২৩শ বৃক্ষরোপন করবে বরিশাল বিশ্ববিদ্যালয়

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিববর্ষ উপলক্ষে বরিশাল বিশ্ববিদ্যালয়ে (ববি) বৃক্ষরোপন কর্মসূচির উদ্বোধন করা হয়েছে। আজ রবিবার (০৯ আগষ্ট) এ কর্মসূচির উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. ছাদেকুল আরেফিন।

বরিশাল উপজেলা প্রশাসন ও উপজেলা বন বিভাগের সামাজিক বনায়ন কর্মসূচির অংশ হিসেবে প্রাতিষ্ঠানিক বনায়নের আওতায় বরিশাল বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন প্রজাতির ২৩,০০ বৃক্ষের চারা পর্যায়ক্রমে রোপণ করা হবে।

বৃক্ষরোপণ কর্মসূচীতে উপস্থিত ছিলেন বরিশালের জেলা প্রশাসক, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস-চেয়ারম্যানদ্বয়, সহকারি কমিশনার (ভূমি), বন বিভাগের কর্মকর্তা, বিশ্ববিদ্যালয়ের ডিন, রেজিস্ট্রার, প্রক্টর, শিক্ষকমন্ডলী, শিক্ষক সমিতির সভাপতি, সাধারণ সম্পাদক, অফিসার্স এসোসিয়েশনের সভাপতি, সাধারণ সম্পাদক, গ্রেড ১১-১৬ ও গ্রেড, ১৭-২০ কল্যান পরিষদের নেতৃবৃন্দ।

মুজিববর্ষ উপলক্ষে আয়োজিত বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন শেষে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে পরিকল্পিত সবুজায়নের প্রতি গুরুত্বারোপ করে উপাচার্য বলেন, “বৃক্ষ আমাদের অকৃত্রিম বন্ধু। ধরণীর অস্তিত্ব রক্ষা ও সকলের সুস্থ থাকার জন্য বৃক্ষারোপণ, বনায়ন, সবুজায়ন, জীববৈচিত্র সংরক্ষণ আমাদের জরুরি। পাশাপাশি গাছের যত্ন ও পরিচর্যার ওপরও গুরুত্বারোপ করেন।”##

কেএস/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর