মেজর (অব.) সিনহা হত্যা : ওসি প্রদীপসহ সাত পুলিশ সদস্য সাময়িক বরখাস্ত

কক্সবাজারে পুলিশের গুলিতে নিহত সাবেক সেনা কর্মকর্তা মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান হত্যা মামলায় সাত পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এর মধ্যে রয়েছে টেকনাফ থানার সদ্য সাবেক ওসি প্রদীপ কুমার দাসও।

বরখাস্তকৃত অন্যরা হলেন টেকনাফের বাহারছড়া পুলিশ তদন্ত কেন্দ্রের সদ্য সাবেক ইনচার্জ পরিদর্শক লিয়াকত আলী, এসআই নন্দ দুলাল রক্ষিত, এএসআই লিটন মিয়া, কনস্টেবল সাফানুর করিম, কামাল হোসেন ও আব্দুল্লাহ আল মামুন।

কক্সবাজার পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন বলেন, ওসি প্রদীপ কুমার দাস, পরিদর্শক লিয়াকত আলীকে পুলিশ সদর দফতর ও বাকিদের জেলা পুলিশের পক্ষ থেকে বরখাস্ত করা হয়।

সাবেক সেনা কর্মকর্তা সিনহা মোহাম্মদ রাশেদ খান নিহতের ঘটনায় তার বোন শারমিন শাররিয়া ফেরদৌস বাদী হয়ে ওসি প্রদীপ ও পরিদর্শক লিয়াকত আলীসহ ৯ জনের বিরুদ্ধে যে হত্যা মামলা দায়ের করেছিল গত বৃহস্পতিবার (৬ জুলাই) সেই মামলায় নয় আসামির মধ্যে ওসি প্রদীপসহ আত্মসমর্পণকৃত সাত আসামির জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণের নিদের্শ দেন সংশ্লিষ্ট আদালতের বিচারক।

উল্লেখ্য, গত ৩১ আগস্ট রাত সাড়ে ১০টার দিকে কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর চেকপোস্টে পুলিশের গুলিতে নিহত হন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর সিনহা মোহাম্মদ রাশেদ খান।

কেএস/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর