পঞ্চগড়ে প্রতিবেশীর ঘরে গলায় ফাঁস দিয়ে স্কুলছাত্রীর আত্মহত্যা

পঞ্চগড়ের তেতুঁলিয়া উপজেলায় প্রতিবেশি ভাই সাইফুল ইসলামের ঘরের ধর্ণার (সড়) সাথে ওড়না পেচিয়ে গলায় ফাঁস দিয়ে বিথী আক্তার (১৩) নামে এক স্কুলছাত্রী আত্মহত্যা করেছে।

শুক্রবার (০৭ আগষ্ট) সকালে তেতুঁলিয়া উপজেলার শালবাহান ইউনিয়নের দানাগছ এলাকায় এই ঘটনাটি ঘটে।
নিহত বিথী আক্তার ওই এলাকার নুর ইসলামের মেয়ে এবং ভিপি উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেনীর ছাত্রী।

স্থানীয় ও পরিবারের লোকজন জানায়, কিছুদিন যাবৎ বিথী আক্তার মানসিক ভাবে একটু অসুস্থ। আজ সকালে পরিবারের অন্য সদস্যরা বাড়ির বাইরে কাজে গেলে বিথী আক্তার প্রতিবেশি ভাই সাইফুলের ঘরের ধর্ণার (সড়) সাথে ওড়না পেচিয়ে ফাঁস দিয়ে আত্মহত্যা করে।

বিথীর বড় বোন কোহিনুর আক্তার বলেন, তাকে বাড়িতে দেখতে না পেয়ে খুজতে বের হই। পরে প্রতিবেশি ভাই সাইফুলের শোয়ার ঘরের ধর্ণার সাথে ওড়না পেচিয়ে তাকে ঝুলতে দেখে চিৎকার করি। আমার চিৎকার শুনে আমার বাবা এসে বিথীকে সেখান থেকে উদ্ধার করে।

নিহত বিথীর বাবা নুর ইসলাম জানান, আমি বাড়ির বাইরে কাজ করছিলাম। সকাল আনুমানিক ৯ টা সাড়ে ৯ টার দিকে আমার বড় মেয়ের চিৎকার শুনে দৌড়ে গিয়ে দেখি আমার মেয়ে বিথি গলায় ওড়না পেচিয়ে প্রতিবেশি ভাতিজার ঘরের সড়ের (ধর্ণা) সাথে ফাঁস লাগিয়েছে। পরে সেখান থেকে তাকে দ্রুত নামাই। তখনও বিথি জীবিত ছিল। সে অবস্থায় স্থানীয় এক পল্লী চিকিৎসক ডেকে নিয়ে আসি। সেই ডাক্তার এসে বিথিকে মৃত ঘোষনা করেন।

খবর পেয়ে তেতুঁলিয়া মডেল থানার পুলিশ এসে লাশের প্রাথমিক সুরতহাল শেষে মরদেহ ময়নাতদন্তের জন্য পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের মর্গে প্রেরণ করেন।

শালবাহান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফজলুর রহমান লিটন জানান, বিথি নামে এক স্কুল ছাত্রীর আত্মহত্যার বিষয়টি নিশ্চিত করেছেন।

তেতুঁলিয়া মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) জহিরুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, লাশ ময়নাতদন্তের জন্য পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় একটি ইউডি (অপমৃত্যু) মামলা দায়ের করা হয়েছে।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর