আইপিএলের সাথে ভিভোর কাটাকাটি

চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগেই ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) স্পন্সরশীপ থেকে সারে দাঁড়াল চীনের মোবাইল ফোন প্রস্তুতকারক কোম্পানী ভিভো। চুক্তি অনুযায়ী আগামী বছর পর্যন্ত আইপিএলের স্পন্সর করার কথা ছিল ভিভোর।

২০১৭ সালে চীনের মোবাইল সংস্থা ভিভোর সঙ্গে আইপিএলের টাইটেল স্পন্সর হিসেবে পাঁচ বছরের চুক্তি হয়। চুক্তি অনুযায়ী প্রতি বছর বিসিসিআইকে ৪৪০ কোটি টাকা দিত ভিভো।

ক্রিকেট বোর্ডের এমন সিদ্ধান্তে সোশ্যাল মিডিয়ায় সমালোচনার ঝড় ওঠায় নিজেরাই চলতি বছর আইপিএলের স্পন্সর থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছে ভিভো। যে কারণে আগামী তিন দিনের মধ্যেই নতুন স্পন্সরের জন্য টেন্ডার চেয়ে বিবৃতি দিয়েছে বিসিসিআই৷

উল্লেখ্য, গত জুন মাসে লাদাখ সীমান্তে চীনের সেনাবাহিনীর সঙ্গে সংঘর্ষে ২০ জন ভারতীয় সেনা সদস্য নিহত হন। এরপর থেকেই ভারতজুড়ে চীনের পণ্য বয়কটের দাবি ওঠে। গত রোববার আইপিএল গভর্নিং কাউন্সিলের সভায় চীনের মোবাইল প্রস্তুতকারক সংস্থাকে চুক্তি অনুযায়ী টাইটেল স্পন্সর হিসেবে রেখে দেয়ার সিদ্ধান্ত হয়।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর