ভাড়া করা বাড়িতে স্থাপিত স্কুল-কলেজ এমপিও পাবে না: শিক্ষামন্ত্রী

যে সব প্রতিষ্ঠান ভাড়া করা ভবণে শিক্ষা কার্মক্রম চালিয়ে আসছে ভবিষ্যতে সেসব প্রতিষ্ঠানকে এমপিও দেয়া হবে না বলে জানিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। একইসাথে বর্তমানে যেসব শিক্ষা প্রতিষ্ঠান ভাড়া বাড়িতে স্থাপিত তাদেরকেও আগামী ৫ বছরের মাঝে নিজস্ব জমিতে প্রতিষ্ঠান চালানোর নির্দেশনা দেন তিনি।

আজ (মঙ্গলবার) বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের এমপিও নীতিমালা (সংশোধিত) ২০২০ এর ওপর আয়োজিত এক ভার্চ্যুয়াল সভায় সভাপতির বক্তব্যে এ কথা বলেন শিক্ষামন্ত্রী।

দীপু মনি বলেন, কোনো ট্রাস্ট বা সংস্থা দ্বারা পরিচালিত শিক্ষাপ্রতিষ্ঠান ট্রাস্ট বা সংস্থার সদস্যদের মতামতের ভিত্তিতে এমপিওভুক্ত করা হবে। এ রকমের যেসব প্রতিষ্ঠান এরই মধ্যে এমপিওভুক্ত হয়েছে, ট্রাস্ট যদি না চায় তাহলে সেসব প্রতিষ্ঠানের এমপিও বাতিল করা হবে।

শিক্ষামন্ত্রীর সভাপতিত্বে এ ভার্চ্যুয়াল সভায় আরও যুক্ত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেনসহ মন্ত্রণালয় ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর