ব্যস্ততাকে ছুটিতে পাঠিয়ে ঢাকা এখন ফাঁকা

ঈদের ছুটিতে বেশ কিছুদিন পরে জ্যামের নগরী ঢাকা তার ব্যস্ততাকে ছুটি পাঠিয়েছে। গতকাল (৩১ জুলাই) পরযন্ত যে সড়কগুলোতে ছিল দীর্ঘ যানজট সেটাও এখন বিস্তীর্ণ প্রান্তর। করোনার সাধারণ ছুটির পর আতংকগ্রস্থ হয়ে প্রায় জনশূণ্য ঢাকার রাজপথ আবারও তার চিরচেনা সেই রুপ বদলেছে।

প্রতিবার ঈদের ছুটিতে নগরী ফাঁকা হয়ে গেলেও এবারের দৃশ্যপট অনেক ভিন্ন। একেত ঈদের ছুটি, তার উপর আবার মহামারী করোনার কারণে স্বাস্থ্য সচেতন ব্যক্তিরা ইচ্ছাকে দমিয়ে নিজেদেরকে যতটুকু সম্ভব ঘরের মাঝেই আবদ্ধ রাখছেন। অন্যবছর রাজধানীর বিনোদনকেন্দ্রগুলো খোলা থাকলেও করোনার কারণে দীর্ঘদিন ধরে বন্ধ হয়ে আছে সেগুলো।

রাজপথে অল্প কিছু গণপরিবহন চলতে দেখা গেলেও সেগুলো সংখ্যায় খুবই কম।তবে রাস্তার মোড়ে মোড়ে রিকশাচালকের উপস্থিতি মোটামুটি ভালই ছিল। কাল সকাল যাদের পশু জবাই ও অন্যান্য কাজ শেষ হয়ে গেছে তারা মাংস নিয়ে স্বজনদের বাড়ি বাড়ি ছুটে গিয়েছেন। ফাঁকা রাস্তায় অল্প কিছু তরুণকে মোটরসাইকেল নিয়ে ঘুরতে দেখ গিয়েছে। তবে রাস্তাঘাটের যান নিয়ন্ত্রণে ট্রাফিক পুলিশকে পাওয়া যায়নি।

এদিকে রাজধানীর সিটি কর্পোরেশনই ২৪ ঘন্টার মধ্যে কোরবানির পশুর বর্জ্য অপসারণে প্রতিশ্রুতি দিয়েছেন। সে লক্ষ্যে সকাল থেকে কাজে নেমেছেন সিটি কর্পোরেশনের পরিচ্ছন্ন কর্মীরা।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর