ঈদে নাশকতার পরিকল্পনা করার সময় গ্রেফতার ৩ জঙ্গি

রাজশাহীর চারঘাট উপজেলায় জেএমবির ৩ সদস্যকে আটক করেছে র‍্যাব। গতরাত (বৃহস্পতিবার) ২টার দিকে উপজেলার ডাকরা এলাকার একটি বাড়িতে বসে ঈডে নাশকতার পরিকল্পনা করার সময় তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা হলো- শুকচাঁন আলী (৬০), আবদুর রাজ্জাক ফেলু (৪৫), ও শরীফুল ইসলাম (৪২)। প্রত্যেকেই উপজেলার ডাকরা এলাকার বাসিন্দা। তাদের কাছ থেকে বিতর্কিত উগ্রবাদী বই, লিফলেট এবং ইয়ানাত সংগ্রহের রসিদ উদ্ধারের কথা জানিয়েছে র‌্যাব।

জেলা পুলিশের মুখপাত্র ইফতেখায়ের আলম জানান, শুক্রবার সকালে এ ঘটনায় চারঘাট মডেল থানায় মামলা দায়ের করে র‌্যাব। ওই মামলায় বিকেলে গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যকে জেলহাজতে পাঠানো হয়।

র‌্যাব জানায়, গোপন সংবাদ পেয়ে ডাকরা এলাকার শুকচাঁন আলীর বাড়িতে অভিযান চালায় র‌্যাব-৫ রাজশাহীর মোল্লাপাড়া ক্যাম্পের একটি দল। এ সময় গ্রেফতার করা হয় শুকচাঁন আলী ও তার দুই সহযোগীকে। র‌্যাবের ভাষ্য, এরা জেএমবির সক্রিয় সদস্য। তারা রাষ্ট্রের বিরুদ্ধে গোপন বৈঠক করছিলেন। ওই বৈঠক থেকেই তাদেরকে আটক করা হয়।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর