পাকিস্তানের বিপক্ষে ইংল্যান্ডের স্কোয়াড ঘোষণা

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দোর্দণ্ড প্রতাপ দেখিয়ে ২-১ এ টেস্ট সিরিজ জিতেছে স্বাগতিক ইংল্যান্ড। এবার তাদের পরবর্তী লক্ষ্য পাকিস্তান বধ। আগামী মাসের শুরুতেই আজহার আলীদের বিপক্ষে তিন ম্যাচের টেস্ট সিরিজ খেলবে জো রুটের দল।

সিরিজটিকে সামনে রেখে ১৪ সদস্যের স্কোয়াড ঘোষণা করেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। উইনিং কম্বিনেশন ঠিক রাখতে দলে কোনো পরিবর্তন আনেননি নির্বাচকেরা।

ইংল্যান্ডের পেস আক্রমণ সামলানোর জন্য যথারীতি স্কোয়াডে থাকছেন জেমস অ্যান্ডারসন, স্টুয়ার্ট ব্রড, ক্রিস ওকস, জফরা আর্চার, মার্ক উড এবং স্যাম কারান। পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টে চার পেসার নিয়ে খেলার সম্ভাবনা রয়েছে রুটদের। সেক্ষেত্রে ব্রড এবং অ্যান্ডারসনের সঙ্গে খেলবেন আর্চার ও ওকস।

এদিকে শেষ ম্যাচে হাফ সেঞ্চুরি করা উইকেটরক্ষক ব্যাটসম্যান জস বাটলারের প্রতি আবারো ভরসা রাখছে ইংল্যান্ড টিম ম্যানেজমেন্ট। ক্যারিবিয়ানদের বিপক্ষে প্রথম দুই টেস্টে আশানুরূপ পারফর্ম করতে না পারা বাটলার তৃতীয় টেস্টে ৬৭ রানের ইনিংস খেলেন। একই সঙ্গে নির্বাচকদের আস্থার প্রতিদান দেন তিনি।

তিন ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটি অনুষ্ঠিত হবে আগামী ৫ আগস্ট ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে। এরপর সাউদাম্পটনে ১৩ আগস্ট দ্বিতীয় টেস্ট খেলতে নামবে দুই দল। সিরিজের শেষ ম্যাচটি শুরু হবে ২১ আগস্ট একই মাঠে।

ইংল্যান্ড টেস্ট স্কোয়াডঃ জো রুট (অধিনায়ক), রোরি বার্নস, ডম সিবলি, জেমস অ্যান্ডারসন, জস বাটলার, বেন স্টোকস, জফরা আর্চার, জ্যাক ক্রলি, ক্রিস ওকস, ডম বেস, স্যাম কারান, মার্ক উড, স্টুয়ার্ট ব্রড, ওলি পোপ।

কেএস/বার্তাবাজার

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর