নব প্রজন্ম শিক্ষক পরিষদের বিবৃতিতে ইবি রিপোর্টার্স ইউনিটি’র নিন্দা

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) ক্যাম্পাসে কর্মরত কয়েকজন সাংবাদিককে নিয়ে সেখানকার শিক্ষকদের একাংশের সংগঠন ‘নব প্রজন্ম শিক্ষক পরিষদ’ এর প্রদানকৃত বিবৃতির ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় রিপোর্টার্স ইউনিটি।

রবিবার (২৬ জুলাই ) দুপুরে সংগঠনটির দপ্তর সম্পাদক মুরতুজা হাসান সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়।

যৌথ বিবৃতিতে ইবি রিপোর্টার্স ইউনিটির সভাপতি আবু সালেহ শামীম ও সাধারণ সম্পাদক মাহফুজ আহমেদ প্রতিবাদ জানিয়ে বলেন, ক্যাম্পাসে কর্মরত সাংবাদিকেরা বস্তুনিষ্ঠ ও নির্ভিকভাবে দায়িত্ব পালন করে যাচ্ছেন। সেই অবস্থায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের একটি অংশ ‘নব প্রজন্ম শিক্ষক পরিষদ’ ক্যাম্পাসে কর্মরত সাংবাদিকদের পেশাদারিত্বের প্রশ্ন তুলে প্রত্যক্ষভাবে হুমকি দিয়েছেন। যা বিশ্ববিদ্যালয়ে কর্মরত সাংবাদিকদের জন্য অত্যন্ত মানহানিকর এবং যা স্বাধীন গণমাধ্যম পরিপন্থী।

সাংবাদিক নেতৃবৃন্দ আরও বলেন, শিক্ষকদের দেয়া বিবৃতি থেকে এটা স্পষ্ট যে, তারা সাংবাদিকদের নিয়ন্ত্রণ করার চেষ্টা করতে চাচ্ছেন। বিশ্ববিদ্যালয় শিক্ষকদের কাছ থেকে সংবাদকর্মীরা কখনোই এ ধরনের নগ্ন হস্তক্ষেপ কামনা করে না।

নবপ্রজন্ম শিক্ষক পরিষদ এ ধরণের বিবৃতি প্রদান করায় ইবি রিপোর্টার্স ইউনিটির নেতৃবৃন্দ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন এবং অতি দ্রুত সময়ের মধ্যে ‘নবপ্রজন্ম শিক্ষক পরিষদ’কে এ বিবৃতি প্রত্যাহার করার আহ্বান জানান।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের তিন কর্মকর্তাকে বহিষ্কার সংক্রান্ত সংবাদ প্রকাশিত না হওয়ায় গত ২৪ জুলাই ‘নব প্রজন্ম শিক্ষক পরিষদ’ বিশ্ববিদ্যালয়ে কর্মরত চারজন সাংবাদিকের পেশাদারিত্বের প্রশ্ন তুলে এ বিবৃতি প্রদান করেন বলে জানা গেছে।

বার্তা বাজার / ডি.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর