ব্যক্তি স্বার্থে ইবি ছাত্রলীগের নাম ব্যবহার না করার নির্দেশ

ব্যক্তি স্বার্থ চরিতার্থ করতে বা কোন ব্যক্তিকে হেয় প্রতিপন্ন করার উদ্দেশ্য বাংলাদেশ ছাত্রলীগ, ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখার নাম ব্যবহার না করার নির্দেশ প্রদান করা হয়েছে।

রবিবার (২৬ জুলাই) শাখা ছাত্রলীগের সভাপতি এসএম রবিউল ইসলাম পলাশ এবং সাধারণ সম্পাদক রাকিবুল ইসলাম রাকিব সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তি থেকে তথ্য জানা যায়।

এতে বলা হয়, ছাত্রলীগ সবসময় ইতিবাচক কাজের ধারক এবং বাহক। বাংলাদেশ ছাত্রলীগ ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা বিশ্ববিদ্যালয়ের সকল ইতিবাচক কাজের অংশীদার হতে চাই। ব্যক্তি স্বার্থ চরিতার্থ বা কোন ব্যক্তিকে হেয় প্রতিপন্ন করার উদ্দেশ্যে বাংলাদেশ ছাত্রলীগ ইসলামী বিশ্ববিদ্যালয় শাখা কথাটি ব্যবহার না করার জন্য সকলকে অনুরােধ করা যাচ্ছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, আমরা জানি ইসলামী বিশ্ববিদ্যালয়ের মাননীয় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. রাশিদ আসকারী একজন সৎ, নির্লোভ এবং বঙ্গবন্ধুর আদর্শের আদর্শবান একজন ব্যক্তি তার বিরুদ্ধে মানববন্ধনের নামে কতিপয় বিতর্কিত ব্যাক্তি ইসলামী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নাম ব্যবহার করে সাবেক শিবির কর্মীর হাতে ব্যানার তুলে দিয়েছেন এবং তা নিয়ে কিছু সংবাদ মাধ্যমে নেতিবাচক সংবাদ প্রকাশিত হয়। এতে করে ইসলামী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের ভাবমূর্তি ক্ষুন্ন হয়েছে বলে আমরা মনে করি। এছাড়া বিজ্ঞপ্তিতে পরবর্তীতে এই সমস্ত কাজ থেকে সকলকে বিরত থাকতে নির্দেশ প্রদান করা হয়েছে।

উল্লেখ্য, গতকাল শনিবার কুষ্টিয়ার এনএস রোডে বহিরাগত, অছাত্র ও শিবির নেতাকে দিয়ে ইবি উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারীর বিরুদ্ধে মানববন্ধন করানোর অভিযোগের প্রেক্ষিতে এ প্রেস বিজ্ঞপ্তি প্রদান করা হয়েছে বলে দলীয় সূত্রে জানা গেছে।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর