সিরাজগঞ্জে ধান ও চাল ক্রয় উদ্বোধন করলেন-খাদ্যমন্ত্রী

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন,দেশের চাহিদা মিটিয়ে বাংলাদেশের উৎপাদিত চাল বিদেশে রফতানি করার পরিকল্পনা করছে সরকার।

তিনি বলেন,আমরা সরকারিভাবে প্রান্তিক কৃষক এবং মিলারদের কাছ থেকে ধান-চাল ক্রয়ের যে বরাদ্দ দিয়েছি,তা যেন দ্রুত সময়ের মধ্যে কেনা হয় যাতে বাজারে এর প্রভাব পড়ে।

বুধবার সকালে সিরাজগঞ্জ সদর উপজেলা খাদ্য গুদামে প্রান্তিক কৃষক এবং মিলারদের কাছ থেকে আনুষ্ঠানিকভাবে ধান ও চাল ক্রয় উদ্বোধন শেষে তিনি এসব কথা বলেন।

খাদ্যমন্ত্রী বলেন,স্থায়ী সমাধানের জন্য যে সকল এলাকায় বোরো ধান বেশি উৎপাদন হয়,সেখানে প্যাডিক সাইস্লো ডাই মেশিং এবং ফ্যানি মেশিং সাথে দিয়ে আমরা যাতে ১০ লক্ষ মেট্রিক টন ধান কিনতে পারি সে ব্যবস্থা করা হবে।

জেলা খাদ্য নিয়ন্ত্রক মিজানুর রহমানের সভাপতিত্বে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে ভারপ্রাপ্ত জেলা প্রশাসক ইফতেখার উদ্দিন শামীম, পুলিশ সুপার টুটুল চক্রবর্তী, উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন, চেম্বারের প্রেসিডেন্ট আবু ইউসুফ সূর্য্য ও আওয়ামী লীগ নেতা অ্যাডভোকেট কেএম হোসেন আলী হাসান বক্তব্য রাখেন।

চলতি বছর সিরাজগঞ্জ জেলায় ৫ হাজার ৮৮৩ মেট্রিক টন ধান, ২২ হাজার ১০০ মেট্রিক টন বোরো চাল, আতপ চাল ৫ হাজার ৮২২ মেট্রিক টন এবং ২ হাজার ২৫১ মেট্রিক টন গম সংগ্রহ করা হবে।

সরকারিভাবে ধানের মূল্য নির্ধারণ করা হয়েছে প্রতি কেজি ২৬ টাকা, চাউল প্রতি কেজি ৩৬ টাকা এবং আতপ চাল প্রতি কেজি ৩৫ টাকা।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর