আলফাডাঙ্গায় জুনিয়র বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীর সংখ্যা কমেছে

২০১৮ সালের ৮ম শ্রেণির জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষার ফলাফলের ভিত্তিতে ঢাকা বোর্ডের অধীনে ফরিদপুর জেলার আলফাডাঙ্গা উপজেলায় এবছর মেধাবৃত্তি ও সাধারণবৃত্তি পেয়েছে ২৬ জন শিক্ষার্থী।

মঙ্গলবার ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে এসকল বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদের নামের তালিকা প্রকাশ করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, এবছর আলফাডাঙ্গা উপজেলায় মেধাবৃত্তি ও সাধারণবৃত্তি এই দু’টি মিলে মোট ২৬ জন শিক্ষার্থী বৃত্তি পেয়েছে। এর মধ্যে মেধাবৃত্তি পেয়েছে চার জন ছেলে ও পাঁচ জন মেয়ে।মোট মেধাবৃত্তি পেয়েছে নয় জন শিক্ষার্থী।আর সাধারন গ্রেডে নয় জন ছেলে ও আট জন মেয়ে বৃত্তি পেয়েছে।মোট সাধারন গ্রেডে বৃত্তি পেয়েছে ১৭ জন শিক্ষার্থী।

বৃত্তিপ্রাপ্ত প্রতিষ্ঠানের মধ্যে শীর্ষে রয়েছে আলফাডাঙ্গা আরিফুজ্জামান পাইলট উচ্চ বিদ্যালয়।এ বিদ্যালয় থেকে ১৩ জন শিক্ষার্থী বৃত্তি পেয়েছে।এর মধ্যে ৯ জন মেধাবৃত্তি ও সাধারন গ্রেডে বৃত্তি পেয়েছে ৬ জন।

এছাড়াও উপজেলার শিরগ্রাম বহুমুখী উচ্চ বিদ্যালয় থেকে ২ জন,কামারগ্রাম কাঞ্চন একাডেমী থেকে ২ জন,নওয়াপাড়া উচ্চ বিদ্যালয় থেকে ৩ জন,ধুলজুড়ী উচ বিদ্যালয় থেকে ৩ জন এবং বানা এম.এ মজিদ উচ্চ বিদ্যালয়,বারাংকুলা ও ইউনাইটেড একাডেমী পানাইল থেকে ১জন করে শিক্ষার্থী বৃত্তি পেয়েছে।

অপরদিকে, মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীনে জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষার ২০১৮সালের ফলাফলের ভিত্তিতে এ উপজেলা থেকে বৃত্তি পেয়েছে ৮জন শিক্ষার্থী।এর মধ্যে ৩জন মেধাবৃত্তি ও ৫জন সাধারণ গ্রেডে বৃত্তি পেয়েছে।

এদিকে ফলাফল বিশ্লেষণে দেখা যায়, আলফাডাঙ্গা উপজেলায় এ বছর বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীর সংখ্যা কমেছে।গতবছর এ উপজেলায় বৃত্তি পেয়েছিল ৩৫ জন শিক্ষার্থী।এর মধ্যে মেধাবৃত্তি ১৩ জন ও সাধারণ বৃত্তি পেয়েছিল ২২ জন শিক্ষার্থী।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর