মুরাদনগরে সালিশের নামে ডেকে নিয়ে বিষ খাইয়ে হত্যার অভিযোগ

কুমিল্লা মুরাদনগর উপজেলায় মেয়েকে শশুর বাড়ি থেকে আনতে না পেরে সালিশী বৈঠকের ঘটনা সাজিয়ে মেয়ের নানা শ^শুর আব্দুল খালেক(৭৫) কে ডেকে নিয়ে শারীরিক নির্যাতন ও বিষ খাইয়ে হত্যার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় খালেক মিয়ার ছেলে সোহেল চৌধুরী বাদল বাদী হয়ে বাঙ্গরাবাজার থানায় একটি অভিযোগ দায়ের করেন।

উপজেলার রামচন্দ্রপুর উত্তর ইউনিয়নের বাখরাবাদ এলাকায় এ ঘটনা ঘটে। এঘটনায় এলাকায় ব্যাপক চা ল্যের সৃষ্টি হয়েছে।

আব্দুল খালেক মিয়ার স্ত্রী আছিয়া বেগম অভিযোগ করে বলেন, আমার মেয়ে মিনুয়ারা বেগমের ছেলে রাব্বি ও আমার পাশের বাড়ির ভাঙ্গারী ব্যবসায়ী আবুল কাশেমের মেয়ের সাথে প্রায় ৩ বছর পূর্বে সর্ম্পক করে বিয়ে হয়। তাদের দাম্পত্য জীবনে একটি তিন মাসের একটি সন্তান রয়েছে। উভয়ের দাম্পত্য জীবন সুখে-শান্তিতে চলছিল। রাব্বির শ্বশুড় কাশেম গত রবিবার দুপুরে তার মেয়েকে বি-বাড়িয়া জেলার বা ারামপুর উপজেলার উজানচর মেয়ের শ^শুর বাড়ী থেকে আনতে গেলে শশুর-স্বাশুড়ী অসুস্থ থাকায় তাদের পুত্রবধূকে দিতে অপারগতা প্রকাশ করে। এতে কাশেম ক্ষিপ্ত হয়ে তাদেরকে পর দিন দেখে নেওয়ার হুমকি দিয়ে চলে আসে। কাশেম এলাকায় ফিরে ওই দিন সন্ধ্যায় স্থানীয় একটি প্রভাবশালী মহলের সহযোগিতায় গ্রাম পুলিশ (চৌকিদার) রহিমের মাধ্যমে রাব্বির নানা খালেক মিয়াকে সন্ধ্যা ৭টায় রামচন্দ্রপুর এলাকার স্থানীয় মাতব্বর হাজী ফুল মিয়ার বাড়িতে ডেকে নেয়। কাশেম মিয়ার মেয়েকে তার শ^শুর বাড়িতে নির্যাতন করা হচ্ছে এমন অভিযোগে সেখানে খালেক মিয়াকে জুতা পেটাসহ শারীরিক ভাবে নির্যাতন করা হয়। পরদিন সোমবার সকাল ৯টায় খালেক মিয়াকে আবারও ডেকে নিয়ে পূণরায় মারধর করে জোড়পূর্বক রোযা থাকা অবস্থায় চা পান করায়। সেখান থেকে বাড়ী ফিরে সকাল ১০টার দিকে খালেক মিয়া অসুস্থ হয়ে পড়ে এবং বলে ফুল মিয়া হাজীর বাড়ীতে আমাকে জোরকরে চায়ের সাথে কী যেন খাইয়ে দিয়েছে? আমি আর বাচঁবনা! এসমব বলার কতক্ষন পড়েই তার মৃত্যু হয়। পরে সোমবার রাতে ছেলে সোহেল চৌধুরী বাদল বাদী হয়ে বাঙ্গরাবাজার থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

এঘটনায় অভিযুক্ত আবুল কাশেমের বাড়ীতে গিয়ে না পেয়ে তার মোবাইল ফোন ০১৮৮৫৩৬৭৬৫৪ নাম্বারে অনেক বার যোগাযোগের চেষ্ঠা করেও তার সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি।
ফুল মিয়া হাজী তার বাড়িতে সালিশের বিষয়টি স্বীকার করলেও মারধর ও খাওয়ানোর বিষয়টি অস্বীকার করে বলেন, কাশেমের মেয়েকে না দেওয়ার বিষয়টি আমার কাছে বিচার আসলে, খালেক মিয়াকে আমার বাড়ীতে ডেকে এনে তার নাতী বৌকে বাবার বাড়িতে পাঠানোর কথা বলে এর পরদিন সোমবার সকালে আমি ঢাকা চলে আসি।

এ ঘটনায় বাঙ্গরাবাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) মিজানুর রহমান সালিশে মারধরের বিষয়টি স্বীকার করে বলেন, প্রাথমিক ভাবে মনে হচ্ছে মারধরের ঘটনার অপমান সইতে না পেরে বিষ খেয়ে আত্মহত্যা করেছে। বিষয়টি তদন্ত চলছে। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর