করোনায় সাবেক নৌবাহিনী প্রধানের মৃত্যু

প্রাণঘাতী করোনায় মারা গেলেন বাংলাদেশ নৌবাহিনীর সাবেক প্রধান রিয়ার অ্যাডমিরাল মোহাম্মাদ মোহাইমিনুল ইসলাম। মঙ্গলবার (১৪ জুলাই) রাতে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৯ বছর।

এর আগে গত ১ জুলাই তিনি করোনায় আক্রান্ত হয়ে সিএমএইচে ভর্তি হন। দীর্ঘদিন ধরে তিনি কিডনী রোগে ভোগছিলেন। বুধবার (১৫ জুলাই) বাদ আসর নৌসদর দফতর মসজিদে মরহুমের নামাজে জানাজা শেষে যথাযথ স্বাস্থ্যবিধি মেনে বনানীর সামরিক কবরস্থানে দাফন করা হয়।

রিয়ার এডমিরাল (অব.) মোহাম্মদ মোহাইমিনুল ইসলাম ১৯৪১ সালে ১৯৪১ সালেন ১১ সেপ্টেম্বর এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৫৯ সালে তৎকালীন পাকিস্তান নেভাল একাডেমিতে অফিসার ক্যাডেট হিসেবে যোগদান এবং ১৯৬৩ সালের ১ ডিসেম্বর কমিশন লাভ করেন। ১৯৯১ সালে ৪ জুন নৌপ্রধান হিসেবে দায়িত্ব গ্রহণ করেন এবং ১৯৯৫ সালের ৩ জুন পর্যন্ত দীর্ঘ চার বছর সফলতার সঙ্গে নৌপ্রধানের দায়িত্ব পালন করেন।

বার্তাবাজার/এসজে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর