রোগীর ছেলেকে মারধর করলেন ডাক্তার!

বরগুনার পাথরঘাটা উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার আনোয়ার উল্যার বিরুদ্ধে এক রোগীর ছেলেকে মারধরের অভিযোগ পাওয়া গেছে।

সোমবার (১৩ মে) বেলা ১১টার দিকে এ মারধরের ঘটনা ঘটে। এঘটনার পরেই মারধরের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে বিষয়টি ভাইরাল হয়।পরে ওই ভিডিওটি সাংবাদিকদের হাতে আসে।

পাথরঘাটা স্বাস্থ্যকমপ্লেক্সে সরেজমিনে গিয়ে জানা গেছে, পারিবারক দ্বন্দে মারধরে আহত হয়ে গত শুক্রবার (১০ মে) সকাল হাসপাতালে ভর্তি হন দুলিয়া বেগম। পরে গত সোমবার (১৩ মে) সকালে হঠাৎ অসুস্থ্ হয়ে ওই হাসপাতালে চিকিৎসাধীন দুলিযার জা রহিমা বেগম জিলানীকে খবর দেয়। জিলানী দ্রুত হাসপাতালে এসে তার মাকে মেঝেতে অজ্ঞান অবস্থায় পরে থাকতে দেখে নার্সদের ডেকে নিয়ে আসেন। নার্সরা।

চিকিৎসক আনোয়ার উল্যাহকে ডেকে নিয়ে আসেন। চিকিৎসক আনোয়ার উল্যাহ আসার পরে জিলানী তার মায়ের এ অবস্থার কথা জানতে চাইলে চিকিৎসক আনোয়ার উল্যাহ জিলানীকে মারধর করেন। এসময় জিলানীর মাকেও লাঞ্চিক করার ঘটনাও দেখা গেছে ওই ভিডিওতে।

দুলিয়া বেগমের ছেলে জিলানী বলেন, মায়ের অসুস্থ্যতার কথা শুনা মাত্রই হাসপাতালে গিয়ে দেখি ডাক্তার আমার মাকে দেখতে আসে। ডাক্তার আমাকে কক্ষ থেকে বের হয়ে যেতে বললে আমি বের হয়ে না যাওয়ায় আমাকে চর-থাপ্পর মারতে থাকে। অভিযুক্ত চিকিৎসক আনোয়ার উল্যাহ বলেন, আমি ওই ছেলের মায়ের কাছ থেকে একটি ভিডিও সাক্ষাতকার নিতে চাইলে ওই ছেলে আমার উপর আক্রমন করে। আমি এর প্রতিবাদ করেছি মাত্র।

এব্যাপারে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের প:প: কর্মকর্তা মাসুমুল হক খানের কাছে জানতে চেয়ে তার স্ত্রী মুঠোফোন রিসিভ করে জানান তিনি ৩দিনের ছুটিতে আছেন। আগামী রোববার ছারা তিনি কোন কথা বলতে পারবেন না। এবিষয়ে বরগুনা জেলা সিভির সার্জন ডা. মো. হুমায়ুন শাহীন খান বলেন, এরকমের ঘটনা আমি এখন পর্যন্ত শুনিনি। তবে খোজ খবন নিচ্ছি।

তবে পাথরঘাটা স্বাস্থ্যকমপ্লেক্সের টিএইচও এর ছুটির বিষয়ে তিনি বলেন, অসুস্থ্যতা জনিত কারনে তিনি আমার কাছ থেকে মৌখিক ভাবে ৩দিনের ছুটি নিয়েছেন।পাথরঘাটা উপজেলা নাগরিক অধিকার ফোরামের সভাপতি সাংবাদিক শফিকুল ইসলাম খোকন বলেন, স্বাস্থ্যসেবা পাওয়া একটি সাংবিদানিক বা মৌলিক অধিকার। মায়ের অসুস্থ্যতার কারনে সন্তান ছুটে এসে কিছুটা অসৈজন্যমুলক আচারন করলেও ডাক্তারের এবিষয়টি এরিয়ে যাওয়া উচিৎ ছিল। একজন প্রথম শ্রেনীর নাগরিক এরকম রোগীর ছেলের গায়ে হাত দিয়ে মারধর করা একটি দু:খজনক।

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর