উত্তরা ক্রিসেন্ট হাসপাতালে অপচিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগ

রাজধানীর উত্তরা রেড ক্রিসেন্ট হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শামসুদ্দিন (৬৫) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকাল ৮টার দিকে তিনি মারা যান। দুইদিন আগে করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। তবে মৃতের স্বজনদের অভিযোগ অপচিকিৎসায় মৃত্যু হয়েছে শামসুদ্দিনের।

মৃত শামসুদ্দিনের বাসা বাউনিয়া মাদ্রাসার পাশেই। তাঁর মৃত্যুতে তীব্র ক্ষোভ বিরাজ করছে মৃতের স্বজনদের মধ্যে।

মৃত শামসুদ্দিনের ছেলে বুলবুল এই প্রতিবেদককে জানান, “গত দুদিন আগে বাবার শ্বাসকষ্ট হলে নিকটস্থ ক্রিসেন্ট হাসপাতালে ভর্তি করাই। এরপর কি হলো জানিনা, একটার পর একটা কোড নম্বরসহ কাগজ পাঠায় ওষুধ কেনার জন্য। এ ওষুধগুলো কোন ফার্মেসিতে পাই না। কখনো গুলশান, কখনো বনানীতে বিভিন্ন লোকের কাছে গিয়ে আনতে হয়। কোড নম্বর ও মোবাইল নম্বর হলো ওষুধ পাওয়ার উপায়। সেটা কিসের ওষুধ তাও আমরা জানিনা। রাজলক্ষ্মী মার্কেটের কাছে একলোক গাড়ীসহ দাঁড়িয়ে ছিল, আমি ফোন করে ১২০০০টাকায় ওষুধটি নিয়ে আসি”।

মৃতের জামাতা সাকিবুল আলম রাজ জানান- গতরাতে আব্বা (শশুর) বলেন বাবা তুমি আমাকে এই হাসপাতাল থেকে নিয়ে যাও। পরে ডাঃ আমাকে একটা ইনজেকশন আনতে বলেন এবং দাম বলে দেন ৪৩৫০০টাকা। ওষুধের নামের বানান ভুল থাকায় কোথাও খুঁজে না পেয়ে গুগলে সার্চ দিয়ে দেখি এর দাম মাত্র ২৮টাকা। পরে ডাঃ ভুল স্বীকার করেন। এভাবে কসাইয়ের মতো ডাঃ আমাদের ওষুধের কোড নম্বর লিখে দিয়ে লক্ষাধিক টাকা হাতিয়ে নেয় এবং অপচিকিৎসায় আমার আব্বাকে (শশুর) মেরে ফেলে বলে আমার ধারণা। আমরা দ্রুত এর বিচার দাবি করছি।

অপচিকিৎসায় মৃত্যুর বিষয়টি আমলে নিয়ে তৎক্ষণাৎ বিচার ও ক্রিসেন্ট হাসপাতাল সিলগালা করার দাবি স্থানীয়দের।

উত্তরা পশ্চিম থানার অফিসার ইনচার্জ (ওসি) তপন চন্দ্র সাহা জানান, এ বিষয়ে এখনো কেউ থানায় অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

বার্তা বাজার / ডি.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর