ভোলায় বালু উত্তোলনের সংবাদ প্রকাশের পর সেই কাদিরের দৌড়ঝাঁপ শুরু

ভোলা সদর উপজেলার ১নং রাজাপুরে ইউনিয়নে অবৈধ বালু উত্তোলন নিয়ে এলাকা বাসীদের মাঝে আতঙ্ক এই শিরোনামে বিভিন্ন অনলাইন ও পত্রিকায় সংবাদ প্রকাশের পর সাংবাদিক ম্যানেজ করতে দৌড়ঝাঁপ শুরু করেছে বালু উত্তোলনকারী ইউনিয়ন সেচ্ছাসেবক লীগ নেতা কাদের বয়াতী।

জানা যায়, ভোলার ১নং রাজাপু ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের বাসিন্দাদের মাঝে, অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করার কারণে খাল ভাঙ্গন বৃদ্ধির পাশাপাশি হুমকির মুখে পড়েছে, শত শত ঘরবাড়ি ও স্থাপনা।

গত কয়েকদিন ধরে ভোলা সদর রাজাপুরে ইউনিয়নে, রাজাপুর খালের পয়েন্ট থেকে অবৈধভাবে বালু উত্তোলন করা হলেও প্রশাসনের কার্যকরী ভুমিকা কোন ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে না।
এতে খালের তীরবর্তী এলাকা হুমকির মুখে পড়েছে।

অভিযোগ উঠেছে বালু উত্তোলনকারীরা প্রতিদিন কয়েক শত ঘনফুট বালু উত্তোলন করছে,অথচ এদের বালু উত্তোলনের জন্য প্রশাসনের তরফ থেকে কোনো অনুমোদন দেওয়া হয়নি, রাজাপুর ইউনিয়নের বাসিন্দারা সাংবাদিকদের জানান রাজাপুর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের আওয়ামী লীগের সভাপতি আঃ হক বয়াতির ছেলে কাদের বয়াতি, অবৈধভাবে বালু উত্তোলন করে সকাল থেকে শুরু করে রাতের দিকে শেষ করে

এলাকাবাসী আর ও জানান বালু উত্তোলন করার কারণে আমরা খুব আতঙ্ক এর মধ্যে আছি। এভাবে বালু তুলতে থাকলে ঘরবাড়ি সব বিলীন হয়ে যাবে।

বালু উত্তোলনকারী রাজাপুর ৮ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ছেলে কাদের বয়াতি জানান, খাল থেকে যে বালু উত্তোলন করা হয় এ বালু বাধে ও নির্মাণকারী প্রতিষ্ঠানের কাছে বিক্রি করি। যেখান থেকে বালু উত্তোলন করা হচ্ছে এটা সরকারি পরিতক্ত খাল তাই উত্তোলন করা হয়, এ জন্য কোনো অনুমোদন লাগেনা।

এ ব্যাপারে ভোলা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মিজানুর রহমান তদন্ত করে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়েছেন

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর