বঙ্গবন্ধুর জন্মশতবার্ষীকি উপলক্ষে দিনাজপুর জেলা ছাত্রলীগের গাছ বিতরণ

“মুজিববর্ষের আহবান ৩টি করে গাছ লাগান” স্লোগানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষীকি উপলক্ষে দিনাজপুর জেলা ছাত্রলীগের আয়োজনে শতাধিক গাছ বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (১৪ জুলাই) দুপুর সাড়ে ১২ টায় শহরেন সারদেশ্বরী বালিকা উচ্চ বিদ্যালয়ের মাঠে শতাধিক ছাত্রলীগ নেতাকর্মী ও সাধারণ মানুষের মাঝে এই গাছ বিতরণ কর্মসূচী পালন করা হয়।

দিনাজপুর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম ইমতিয়াজ ইনান এর সভাপতিত্বে গাছ বিতরণ অনুষ্ঠানে উপস্থিত থেকে বক্তব্য প্রদান করেন জেলা আওয়ামী লীগের সহসভাপতি ও ত্রাণ পরিচালনা কমিটির আহবায়ক আলতাফুজ্জামান মিতা, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ত্রাণ পরিচালনা কমিটির সদস্য সচিব ফারুকুজ্জামান চৌধুরী মাইকেল, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার মুখপাত্র ও কেন্দ্রী কমিটির সাধারণ সম্পাদক মনিরুজ্জামান জুয়েল, জেলা তাঁতী লীগের আহবায়ক জাহাঙ্গীর আলম আলাল, সাবেক জেলা ছাত্রলীগের সভাপতি রবিউল ইসলাম রবু, জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক আসাদুজ্জামান রুবেলসহ প্রমুখ।

এ সময় শতাধিক ছাত্রলীগ কর্মীও সাধারণ মানুষের হাতে মুজিববর্ষ উপলক্ষে ৩ টি গাছ হাতে তুলে দেন জেলা আওয়ামী লীগের অতিথিরা।

গাছ বিতরণের পূর্বে বক্তারা বলেন, “মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৩ টি করে গাছ লাগানোর উদ্যোগ গ্রহণ করেছেন।আমরা যারা নেতাকর্মী আছি সবাই ৩টি করে গাছ লাগিয়েছি। শুধু আমরা নিজেরাই গাছ লাগিয়ে শেষ করিনি, অন্য সবাইকে মুজিববর্ষ উপলক্ষে গাছ লাগাতে উদ্বুদ্ধ করছি। আজকে জেলা ছাত্রলীগের আয়োজনে গাছ বিতরণের যে আয়োজন তার জন্য ছাত্রলীগকে ধন্যবাদ জানান বক্তারা।

বক্তারা আরও বলেন, “মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বর্তমানে দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছেন। যারা দুর্নীতির সাথে জড়িত তাদের বিরুদ্ধে সরকার কঠোর অবস্থানে গেছেন। বর্তমানে করোনাভাইরাস মোকাবিলায় আমাদের সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। সবাইকে মাস্ক ব্যবহার করতে হবে। সেই সাথে যে গাছ গুলো আজকে সবার হাতে তুলে দেওয়া হয়েছে সেগুলো যেনো রোপন করে যত্ন নেওয়া হয় এজন্য সবার প্রতি আহবানও জানান দলীয় নেতাকর্মীরা।

সভাপতির বক্তব্যে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম ইমতিয়াজ ইনান বলেন, “দেশের যেকোন দুর্যোগের সময় ছাত্রলীগ সবার পাশে ছিল। আজকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে গাছ বিতরণ করেছি। গাছ গুলো যাতে সবাই যত্ন করি সেজন্য সবার সেদিকটাও খেয়াল রাখতে হবে। গাছ আমাদের অনেক দুর্যোগ থেকে রক্ষা করতে বিরাট ভূমিকা পালন করে।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর