সিরাজগঞ্জে ‘অনলাইনে পশুর হাট’ অ্যাপের উদ্বোধন

আসন্ন কোরবানির ঈদকে সামনে রেখে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য সুরক্ষার কথা বিবেচনা করে সিরাজগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে ঘরে বসে ‘অনলাইনে পশুর হাট’ নামে পশু বেচা-কেনার মোবাইল অ্যাপের উদ্বোধন করা হয়েছে।

এ উদ্বোধনী অনুষ্ঠানে রাজশাহী বিভাগের ৮ জেলার জেলা প্রশাসকগণ অনলাইনে জুম অ্যাপের মাধ্যমে সংযুক্ত ছিলেন।

সোমবার (১৩ জুলাই) সকালে অনলাইনে জুম অ্যাপের মাধ্যমে যুক্ত হয়ে এই অ্যাপটির উদ্বোধন করেন বিভাগীয় কমিশনার রাজশাহী বিভাগ মো. হুমায়ুন কবীর খোন্দকার।

সিরাজগঞ্জ জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসক ড. ফারুক আহাম্মদ এর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তৃতায় বিভাগীয় কমিশনার বলেন, করোনাকালীন দেশের এই পরিস্থিতিতে স্বাস্থ্যবিধি মেনে চলা এবং সামাজিক দূরত্ব বজায় রাখার কোনো বিকল্প নেই। করোনার ফলে সারা বিশ্বে একদিকে যেমন অনেক মানুষ কাজ হারাচ্ছে, তেমনি তথ্যপ্রযুক্তি নির্ভর অনেক নতুন পেশা ও কর্মসংস্থানেরও সৃষ্টি হচ্ছে।

বিভাগীয় কমিশনার আরো বলেন, অনলাইনে কোরবানি পশু বিক্রির সুযোগ সৃষ্টি হওয়ায় অনেক তরুণ খামারি ন্যায্য দামে তাদের গরু-ছাগল বিক্রি করতে পারবেন। মানুষ যেন প্রতারিত না হয় এজন্য সিরাজগঞ্জ জেলা প্রশাসন, প্রাণিসম্পদ অফিস এবং পুলিশ বিভাগের সমন্বয়ে অনলাইনে কোরবানি পশু ক্রয়-বিক্রয়ের কার্যক্রম তদারকির পরামর্শ দেয়া হয়।

এছাড়া প্রযুক্তিনির্ভর এ সেবাকে সাধারণ মানুষের কাছে জনপ্রিয় করতে উপজেলা ও ইউনিয়ন পর্যায়ের ডিজিটাল সেন্টারগুলোকে কাজে লাগানো এবং পত্র-পত্রিকায় বহুল প্রচার ও প্রচারণা চালানোর জন্য আহ্বান জানান তিনি।

এ অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) এবিএম রওশন কবীর, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) ফারহানা ইয়াসমিন, উপজেলা নির্বাহী অফিসার সরকার অসীম কুমার, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ আক্তারুজ্জামান, সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সিফাত মো. ইসতিয়াক ভূঁইয়া, জেলা যুব উন্নয়ন কর্মকর্তা স্বপন কুমার কর্মকার, ইসলামিক ফাউন্ডেশন সিরাজগঞ্জ উপ-পরিচালক মিরাজুল ইসলাম, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ হারুন অর রশীদ, ভেটেরিনারি সার্জন ডাঃ মো. মাহমুদুল হক, একাত্তর সোর্সিং লিমিটেড উদ্যোক্তা জোৎস্না বেগম ও স্থানীয় সাংবাদিকসহ অন্যান্য সরকারি কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানটি উপস্থাপন করেন সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদুর রহমান।

বার্তা বাজার / ডি.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর