ভোলায় কৃষক পরিবারের ওপর মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করল চেয়ারম্যান

ভোলার মনপুরায় জমি নিয়ে বিরোধের জেরে প্রতিপক্ষের বিরুদ্ধে থানায় অভিযোগ করতে যাওয়ায় কৃষক পরিবারের ওপর মধ্যযুগীয় কায়দায় নির্যাতন করার অভিযোগ উঠেছে এক ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে।

চেয়ারম্যানের হামলায় গণি হাওলাদার (৬০) ও তাঁর ছেলে মাসুদ (৩০) গুরুতর আহত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন।

ভুক্তভোগী কৃষক পরিবার জানায়, মনপুরা উপজেলার দক্ষিন সাকুচিয়া ইউনিয়নের ইব্রাহিম মোল্লা পরিবারের সাথে দীর্ঘদিন ধরে জমি নিয়ে বিরোধ চলে আসছিলো গনি হাওলাদার পরিবারের সাথে। এই নিয়ে থানায় একাধিক অভিযোগ করে গণি হাওলাদারের পরিবার। স্থানীয় ইউপি চেয়ারম্যান অলি উল্ল্যাহ কাজল ইব্রাহিম মোল্লা পরিবারে পক্ষ নেয়।
এক পর্যায়ে চেয়ারম্যান কাজল ঐ পরিবারকে থানা পুলিশ না করার জন্য হুমকি দেয়। পরে পরিবারটি চেয়ারম্যানের বিরুদ্ধে থানায় অভিযোগ করতে গেলে পুলিশ তাদের অভিযোগ গ্রহণ করেনি।

থানায় অভিযোগ করতে যাওয়ায় কৃষক পরিবারের ওপর ক্ষিপ্ত হয় চেয়ারম্যান কাজল। এক পর্যায়ে কৃষক পরিবারকে চেয়ারম্যানের নিজ বাড়িতে ডেকে নিয়ে মধ্যযুগীয় কায়দায় নির্যাতন চালায়।

আহত গণি হাওলাদার ও তার ছেলে মাসুদকে ভোলা সদর হাসপাতালে ভর্তি করা হয়। পরে তাদের উন্নত চিকিৎসার জন্য তাদের বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়।

তবে ভুক্তভোগী পরিবারের অভিযোগের কথা অস্বীকার করে মনপুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানান, এব্যপারে থানায় কেউ অভিযোগ করতে আসেনি।

বার্তা বাজার / ডি.এস

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর