ভোলায় করোনা পরীক্ষার জন্য পিসিআর ল্যাবের উদ্বোধন

ভোলায় উদ্বোধন হলো করোনা (কোভিড-১৯) পরীক্ষার জন্য পিসিআর ল্যাব। ইতোমধ্যে ২৫০ শয্যা বিশিষ্ট ভোলা জেনারেল হাসপাতালে গত মাসের ২১ তারিখ ল্যাব স্থাপন কাজ সম্পন্ন হয়েছে।

আজ (সোমবার) বেলা ১টার সময় ভোলা-১ আসনের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী তোফায়েল আহমেদ ঢাকা থেকে ভিডিও কনফারেন্সর মাধ্যমে এর কার্যক্রম উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন ভোলা জেলা প্রশাসক মাসুদ আলম সিদ্দিক, আরো উপস্থিত ছিলেন সদর হাসপাতালের সিভিল সার্জন রতন কুমার ঢালী, তত্তাবধায়ক সিরাজুল ইসলাম, পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার,জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মমিন টুলু ও স্থানীয় নেতা কর্মীরা এবং বিভিন্ন সংবাদ কর্মীরা ও উপস্থিত ছিলেন

ভোলা সদর হাসপাতাল সূত্রে জানা যায়, ল্যাবটি স্থাপন শেষ হলেও এতদিন দক্ষ জনবল নিয়োগের অভাবে চালু করা সম্ভব হয়নি। সম্প্রতি ২ জন ল্যাব কনসালটেন্ট, ৫ জন টেকনোলজিস্ট, ৩ জন চিকিৎসক ও ৯জন সেচ্ছাসেবক নিয়োগ দেয়া হয়েছে ল্যাবটির অবকাঠামো নির্মাণের কাজ সম্পন্ন করেছে গণপূর্ত বিভাগ ও মেশিনারিজ স্থাপন করেছে স্থাস্থ্য বিভাগ।

ভোলা গণপূর্ত অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী কাজী শরীফ উদ্দিন আহমেদ জানান, গত ১০ জুন ল্যাব এর অবকাঠামো নির্মাণের কাজ শেষ করে গণপূর্ত বিভাগ। ভোলা ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালের দ্বিতীয় তলায় প্রায় ৯০০ বর্গ ফুট যায়গায় ৩২ লক্ষ টাকা ব্যায়ে ল্যাবটি স্থাপন করেন।

বার্তাবাজার/এমকে

বার্তা বাজার .কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
এই বিভাগের আরো খবর